রাঙ্গুনিয়ায় শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদবাজার

ঈদকে সামনে রেখে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদ বাজার। তীব্র তাপদাহ উপেক্ষা করে উপজেলার বিপনী বিতান থেকে ফুটপাত সর্বত্রই বিভিন্ন বয়সী ক্রেতাদের উপচে পড়া ভীড়। সকাল থেকেই গভীর রাত অবধি শপিংমল ও মার্কেট গুলোতে চলছে কেনাকাটার উৎসব।

রাঙ্গুনিয়ায় ঈদের প্রধান বাজারগুলোর মধ্যে আছে উত্তর চট্টগ্রামের উপ-শহর খ্যাত চন্দ্রঘোনা দোভাষী বাজার, লিচুবাগান, ফেরীঘাট রোডের আল ইমারত মার্কেট, চৌমুহনী,পৌর সদরের রোয়াজার হাট, সরফভাটার ক্ষেত্র বাজার, কোদালা বাজার, গোপালপুরা, শিলক বহুচক্রহাট, নারিশ্চা বাজার, পদুয়া রাজারহাট, দশমাইল মুক্তিযোদ্ধা বাজার, গোছরা বাজার, শান্তির হাট, মাল্যের হাট, শান্তি নিকেতন,মোগলের হাট,পারুয়া শাহাব্দিনগর, ধামাইরহাট, রাজারহাট, রানীরহাট ও নিশ্চিন্তাপুর জীপ স্টেশন বাজার।

সরেজমিনে মার্কেট গুলো ঘুরে ক্রেতাদের ভীড় দেখা গেছে। তারা দরদাম করে পছন্দের জামা কিনতে এক দোকান থেকে আরেক দোকানে ছুটছেন। অন্যদিকে ক্রেতাদের ভীড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের।

রিয়াজ আহমেদ নামে এক শিক্ষার্থী জানান, ঈদের আর বেশি সময় বাকী নেই। এর মধ্যেই কেনাকাটা শেষ করতে হবে। এবার গতবারের তুলনায় কিছু পণ্যে দাম বেশি মনে হচ্ছে।
ধামাইরহাটের গিয়াস উদ্দিন শওকত নামের এক ব্যবসায়ী জানান, সবার চাহিদার দিকে খেয়াল রেখে পণ্য আনা হয়েছে।

পৌরসভার রোয়াজার হাটের আরেক ব্যবসায়ী ফরিদুল আলম জানান, প্রতিবছর রোজার শুরু থেকেই কেনাকাটা শুরু হলেও এবার ১৫ রোজার পর কেনাকাটা শুরু হয়েছে।

এদিকে উপজেলার প্রতিটি বাজারের মার্কেটের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্যণীয়।রাঙ্গুনিয়া মডেল থানার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া বলেন, ঈদকে সামনে রেখে ১৫ রোজার পর থেকে আমরা উপজেলার গুরুত্বপূর্ণ মার্কেটের সামনে র্ফোস মোতায়েন করেছি। সড়কে যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য দিনরাত কাজ করছে আমাদের পুলিশ সদস্যরা।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!