রাউজানে শ্যামা পূজার অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি : ‘ধর্মীয় উন্মাদনা সৃষ্টির উদ্দেশ্য সফল হবে না’

রাউজান প্রতিনিধি :
চট্টগ্রামের রাউজান উপজেলার পৌর এলাকায় সুলতানপুর নন্দীপাড়া কালী বিগ্রহ মন্দিরে শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা উপলক্ষে পাঁচদিনব্যাপী মাঙ্গলিক অনুষ্ঠান গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

26-10-16-raozan-ctg-pic-shama

 

প্রথম দিনে সন্ধ্যায় মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়েনে সহ-সভাপতি সাংবাদিক নিরুপম দাশগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মীয়সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন হিন্দু ফাউন্ডেশনের মহাসচিব শ্যামল কুমার পালিত। মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রাজীব দাশের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক অরুন বিজয় দাশ, চট্টগ্রাামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোহাম্মদ মশিউদৌল্লা রেজা, জেষ্ঠ্য সাংবাদিক মাঈনুদ্দিন দুলাল, রাউজান পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর শামিমুল ইসলাম চৌধুরী শামু, বর্তমান কাউন্সিলর মোহাম্মদ আজাদ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি শফিকুল ইসলাম বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি ধর্মীয় উন্মাদনা সৃষ্টি  করে রাজনৈতিক ফয়দা লুটতে চায়।  তাদের এই উদ্দেশ্য কোনদিন সফল হবে না। একাত্তরে যেভাবে ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করে পাকিস্তানিদের পরাজিত করেছিল সেভাবে ঐক্যবদ্ধ হতে হবে। একাত্তরের পরাজিত শক্তিকে আরেকবার পরাজিত করতে হবে।
সভায় শ্যামল কুমার পালিত বলেন, ধর্ম মানুষকে সত্য ও সুন্দরের পথ দেখায়।  বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির শান্তিময় আবাসস্থল। হাজার বছর ধরে এদেশের মানুষ মিলেমিশে নিজ নিজ ধর্ম পালনের পাশাপাশি অন্যের ধর্মের প্রতি যে শ্রদ্ধা ও সম্প্রীতি প্রদর্শন করে আসছে তা আমাদের অহংকার।
সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান করেন  খ্যাতনামা শিল্পীরা।  বুধবার রাতে অধিবাস ও কীর্ত্তন এবং বৃহস্পতি থেকে শুক্রবার ষোড়শপ্রহরব্যাপী মহোৎসব এবং শেষদিন শনিবার রাতে শ্যামা পূজা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

 

রিপোর্ট : জয়নুল আবেদিন, রাউজান।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!