রাউজানে যুবদল নেতা হত্যা: পুলিশের দাবী গণপিটুনি

চট্টগ্রামের রাউজানে আবুল হাসেম (৪২) নামে এক যুবদল  নেতাকে হত্যা করা হয়েছে মর্মে অভিযোগ করেছে নিহতের পরিবার ও দলীয় নেতাকর্মীরা। তবে রাউজান পুলিশ বলছে ডাকাতির প্রস্তুতিকালে গণ পিটুনীতে মারাগেছে আবুল হাসেম। পুলিশের দাবী ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করেছে।

পুলিশ তার লাশ উদ্ধার করে আজ শুক্রবার দুপুরে মর্গে রেখে গেছে।

নিহত আবুল হাসেম রাউজান পৌরসভা যুবদলের যুগ্ন আহবায়ক। তিনি বিগত পৌর সভা নির্বাচনে ৭ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হয়েছিলেন।

14112143_1585310591774738_1787410676_n

 

নিহত আবুল হাসেমের স্ত্রী পারভীন আক্তার বলেন, রাজনৈতিক কারণে রাউজানে থাকতে না পেরে স্বপরিবারে আমরা চট্টগ্রাম শহরেই থাকি।  বৃহস্পতিবার রাতে আমার স্বামী রাউজানের হলুদিয়া এলাকার আমার বাবার বাড়িতে যায়। সেখান থেকে ফেরার পথে স্থানীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাকে ধরে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করেছে। পরে লাশ ফেলে যায়।

 

তিনি জানান, তার স্বামী বিএনপির সাথে জড়িত এবং বালুর ব্যবসা করতো। পুলিশ আওয়ামী লীগের সন্ত্রাসীদের রক্ষার জন্য ডাকাতি এবং গণপিটুনি কথা বলছে। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

 

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কেফায়েত উল্লাহ জানান, রাউজান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ডাবুয়া সড়কের ছত্রপাড়া এলাকার হোসেন আলীর ছেলে হাসেম। তিনি ২০১৪ সালের ডাকাতি মামলায় চার্জশিটভুক্ত আসামি। বৃহস্পতিবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় লোকজন গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে ৭ নম্বর রাউজান ইউনিয়নের রমজান আলী হাটসংলগ্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানকার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্যে চমেক হাসপাতালে রেফার করে। পরে চমেক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে সকাল পৌনে ছয়টার দিকে হাশেম মারা যায়।

 

পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি কিরিচ, একটি বন্দুক, এক রাউণ্ড কার্তুজ উদ্ধার করেছে জানিয়ে ওসি বলেন, আমরা তার লাশ পোস্টমর্ডেমের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় অস্ত্র অাইন এবং ডাকাতি এবং হত্যার অভিযোগে পৃথক তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

 

এদিকে উত্তর জেলা বিএনপি নেতা ও রাউজান পৌরসভার সাবেক মেয়র কাজী আব্দুল্লাহ আল হাসান এবং জেলা বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন জানান, যুবদল নেতা আবুল হাসেমকে সরকার দলীয় সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে হত্যা করেছে। তারা হাসেমের খুনিদের গ্রেফতারের দাবী জানান।

 

রিপোর্ট : মোর্শেদ রনি

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!