বৈশাখে বেড়াতে গিয়ে তরুণী ধর্ষিত

ঘটনাস্থল পটিয়া

চট্টগ্রামের পটিয়ায় বৈশাখী অনুষ্ঠানে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক গার্মেন্টস কর্মী। উপজেলার বড়লিয়া ইউনিয়নের ১৬ বছর বয়সী ওই তরুণীকে রোববার বিকেলে অজ্ঞান অবস্থায় পটিয়া হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ধর্ষণের দায়ে অভিযুক্ত রিপন (২৬) একজন গাড়িচালকের সহকারী। কচুয়াই ইউনিয়নের বাসিন্দা রিপনের বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

জানা গেছে, উপজেলার বড়লিয়া ইউনিয়নের এক তরুণী (১৮) পটিয়া বিসিক শিল্পনগরীর একটি টেক্সটাইল কোম্পানিতে চাকরি করেন। ওই প্রতিষ্ঠানে মালামাল সরবরাহের কাজে ব্যবহৃত গাড়ির চালকের সহকারী হিসেবে রিপনের যাওয়া-আসা ছিল। সেখানেই পরিচয় তাদের। পহেলা বৈশাখের এক অনুষ্ঠানে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে ওই তরুণীকে রোববার সকালে রিপন একটি সিএনজিচালিত ট্যাক্সি করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। বিকেল পৌনে ৫টায় কয়েকজন তরুণ ওই তরুণীকে উদ্ধার করে অজ্ঞান অবস্থায় পটিয়া হাসপাতালে নিয়ে যায়।

ধর্ষণের কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তরুণীকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে বলে পটিয়া হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সায়মা আকতার জানান। এদিকে অভিযুক্ত রিপনের বন্ধু আবদুল মান্নান নিজেকে ‌’সাইফুল’ দাবি করে এই প্রতিবেদক জানান, তার বন্ধুর সঙ্গে মেয়েটির সম্পর্ক রয়েছে। তবে তাদের মধ্যে কী হয়েছে তা বলতে পারেন না। তবে ধর্ষিত তরুণীর ভাই অভিযোগ করেছেন, তার বোনের সঙ্গে রিপনের পরিচয় ১০-১৫ দিনের। বৈশাখী অনুষ্ঠানে নেওয়ার কথা বলে তার বোনকে ধর্ষণ করেছে গাড়িচালকের সহকারী রিপন। বিস্তারিত জানতে তিনি বোনের জ্ঞান ফেরার অপেক্ষায় রয়েছেন বলে জানান।

পটিয়া থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী জানিয়েছেন, গার্মেন্টস কর্মী ধর্ষণের শিকার হওয়ার বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ স্পষ্টভাবে জানাতে পারেনি। তবে শুনেছেন। শীঘ্রই বিষয়টি খতিয়ে দেখে ধর্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!