বাঁশখালীতে ধর্মীয় প্রতিষ্ঠানে চার আরব শেখের অনুদান

বাঁশখালীর কাথারিয়া ইউনিয়নে ৮টি ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা দিলেন ওমান ও দুবাই থেকে আসা চার আরব শেখ। তারা হলেন, আরব দেশ ওমান থেকে আসা খালফান সাঈদ, সালাম খালফান সাঈদ, আল সাঈদ হোমাইদ ও দুবাই থেকে আসা খালফান হোমাইদ নাসের আল সাঈফি। তাদের আসতে সহযোগিতা করেছেন কাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী ও ওমান প্রবাসী মোহাম্মদ শরীফুল ইসলাম।
শুক্রবার (১৯ এপ্রিল) সকাল থেকে রাত অবধি তারা দক্ষিণ বাগমারা, পূর্ব বাগমারা, পশ্চিম বাগমারা, পূর্ব কাথারিয়াসহ বিভিন্ন এলাকাঘুরে দেখেন এবং সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন।এ সময় তারা গ্রামের অসুস্থদের খোঁজখবর নেন। প্রয়োজন বিবেচনা করে তারা ৮ মসজিদ, মাদ্রাসা, হেফজখানার প্রতিটিকে ২০ লাখ-১ কোটি টাকার আর্থিক অনুদান দেন। এ সময় তারা মসজিদ মাদ্রাসায় পূর্বের দেয়া অর্থের সঠিক ব্যবহার হয়েছে কী না তদারকি করেছেন।

অনুদান পাওয়া মসজিদ ও মাদ্রাসাগুলো হলো, পশ্চিম বাগমারা অলি আহম্মদ চৌধুরী হেফজখানা ও ফোরকানিয়া মাদ্রাসা, দক্ষিণ বাগমারা আব্বাস আলীখান জামে মসজিদ, বায়তুন নুর জামে মসজিদ, নতুন পুকুরপাড় জামে মসজিদ, বাগমারা অলিশাহ ছুন্নিয়া দাখিল মাদ্রাসা, পূর্ব বাগমারা আসহাব উদ্দিন জামে মসজিদ, হাজীপাড়া জামে মসজিদ ও পূর্ব কাথারিয়া ঘোনাপাড়া খোদা তাআলা আমিরিয়া জামে মসজিদ ।

কাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী বলেন, ‘ শেখদের অর্থে কাথারিয়া ইউনিয়নে কয়েকটি মসজিদ সম্পূর্ণ নির্মাণ হয়েছে। আরো কয়েকটি মসজিদ ও মাদ্রাসার কিছু অংশ তাঁদের অর্থে নির্মিত হয়েছে। আরও কিছু প্রতিষ্ঠানকে তারা তালিকাভুক্ত করেছেন।’

নতুন পুকুরপাড় জামে মসজিদের পাশের বাসিন্দা অধ্যাপক মফিজ উদ্দিন বলেন, ‘ এ মসজিদটি আমার বাবা প্রতিষ্ঠা করেছিলেন। তবে শেখদের অর্থে মসজিদের সৌন্দর্য্য বৃদ্ধি হয়েছে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!