বদলে যাবে কানুনগোপাড়া সড়কের সেই চিত্র

সংস্কার প্রকল্পের উদ্বোধন আজ

বোয়ালখালী মানুষের স্বপ্ন উপজেলার কানুনগোপাড়া প্রধান সড়কের সংস্কার কাজ শুরু হচ্ছে শীঘ্রই। এতে বোয়ালখালীবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে। স্থানীয় সাংসদ মঈন উদ্দিন খান বাদল দৈনিক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, উপজেলার অন্যতম গুরুত্বপূর্ণ সড়কটিকে জেলা সড়কের মানে উন্নীত করা হবে। শীঘ্রই এর সুফল পাবে মানুষ।

শনিবার (২০ এপ্রিল) সড়কের সংস্কার কাজের উদ্বোধন করবেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মঈনুদ্দীন খান বাদল। সংস্কার কাজে বরাদ্দ হয়েছে প্রায় ২৭ কোটি টাকা। স্থানীয়রা মনে করেন, প্রকৃত সংস্কার কাজ হলেই বদলে যাবে স্বাধীনতার পরবর্তী সময়ের সবচে অবহেলিত কানুনগোপাড়া ডিসি সড়কের চিত্র।

জানা যায়, বোয়ালখালী উপজেলার যাতায়াত ব্যবস্থার অন্যতম প্রধান মাধ্যম কানুনগোপাড়া সড়কটি স্বাধীনতার পর থেকে তেমন কোন সংস্কার উন্নয়ন না হওয়ায় অসহনীয় বিরম্বনায় ছিল যাত্রীরা। সড়কটি প্রশস্থকরণ ও খাল পাড়ে ভাঙ্গন প্রতিরোধক কোন প্রাচীর না থাকায় যোগাযোগের অযোগ্য হয়ে পড়ে। এতে প্রতিনিয়তই যাত্রীরা চরম ভোগান্তির শিকার হতো। এটি সংস্কারে কানুনগোপাড়াবাসির দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে ভাগ্যের দুয়ার খুলতে যাচ্ছে সড়কটির। স্থানীয় সাংসদ আলহাজ্ব মঈনুদ্দীন খান বাদলের প্রতিশ্রুতি সংস্কার কাজের উদ্বোধন হতে যাচ্ছে আজ (শনিবার)।

উপজেলা সহকারী প্রকৌশলী আ স ম রাশেদুল আহসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন৷ সড়কটির প্রসস্থকরণের পাশাপাশি এ প্রকল্পে আওতায় খালের ভাঙন রোধ, অলি বেকারি থেকে জোটপুকুর পর্যন্ত দেবে যাওয়া সড়কের প্রায় দেড় কিলোমিটার অংশে রিটেইনিং, আরসিসি এবং প্যালাসাইডিং ওয়াল নির্মাণ করা হবে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!