ফটিকছড়িতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

ফটিকছড়ির বাগানবাজার ইউনিয়নের চিকনেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোকন চন্দ্র মজুমদারের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিক্ষার্থী অভিভাবক মহলে অসন্তোষ ও চরম ক্ষোভ বিরাজ করছে।

অভিযুক্ত এই শিক্ষক পূর্বে বেশ কয়েকটি স্কুলে একই ঘটনা ঘটিয়েছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। কোম্পানি টিলা ও গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে শ্লীলতাহানির জন্য ২ বছর আগে বদলি করে এই বিদ্যালয়ে নিয়োগ দেওয়া হয়।

উপজেলা থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে বাগানবাজারের ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের চিকনেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। সরেজমিনে পরিদর্শনে গিয়ে অভিভাবক ও এলাকাবাসীদের কথা বলা জানা যায়, এই প্রধান শিক্ষক এর আগেও স্কুলের ছাত্রীদের সাথে শ্লীলতাহানির ঘটনা ঘটিয়েছিল, তবে তথ্যপ্রমাণ না থাকায় সে সময় তিনি পার পেয়ে যান। এখন ভিডিও ফুটেজের মাধ্যমে এই শিক্ষকের কুকর্ম দৃশ্যমান হওয়ায় এলাকাবাসী এবং স্কুলের অভিভাবকরা উক্ত শিক্ষকের কঠোর শাস্তির জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মনির হোসেন জানান, ‘বিষয়টি আমরা অবগত হওয়ার পর স্থানীয় চেয়ারম্যানকে জানিয়েছি এবং এ বিষয়ে আমরা স্কুল পরিচালনা পর্ষদ দ্রুত ব্যবস্থা নিচ্ছি।’

উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার হাসানুল কবির বলেন, ‘তদন্তসাপেক্ষে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ অপরদিকে এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা নাসরিন আক্তার বলেন, ‘অভিযোগের বিষয়টি যদি সত্য প্রমাণিত হয়, দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!