জসিমের হাফ ডজন বৌ! স্বামীর বিরুদ্ধে স্ত্রীর অভিযোগ

চট্টগ্রামে এক বিয়ে পাগল স্বামীর বিরুদ্ধে অভিযোগ করেছে তার প্রথম স্ত্রী। নির্যাতনের অভিযোগে নগরীর পতেঙ্গা থানা ও বন্দর থানায় পৃথক দুটি মামলা দায়ের করে স্ত্রী।

 

জানা যায়, বিয়ে পাগল স্বামী গাড়ি চালক জসিম তার স্ত্রীদের অনুমতি না নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় প্রলোভনের মাধ্যমে একে এক ছয়টি বিয়ে করে। বিয়ে করার কিছুদিন যেতে না যেতেই সে বিভিন্ন অযুহাত তুলে স্ত্রীর পরিবারের কাছ থেকে যৌতুক দাবীসহ নানারকম নির্যাতন করে আসছে। তার নির্যাতনের শিকার হয়ে প্রথম স্ত্রী দেলোয়ারা পৃথক পৃথক এ মামলা দুটি দায়ের করেন।

jashim

 

মামলার বিবরণে জানা যায়, গত ২০০০ সালের ৩০ অক্টোবর চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকার মোসলেম মিয়ার ছেলে গাড়ি চালক জসিমের সাথে আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামের মৃত আলতাফ মিয়ার মেয়ে দেলোয়ারার বিয়ে হয়।

 

বিয়ের কিছুদিন যেতে না যেতেই তার উপর নানান মানষিক নির্যাতন শুরু করে এবং বাপের বাড়ি থেকে মোটা অংকের যৌতুক দাবি করে স্বামী জসিম। যৌতুক দিতে অস্বীকার করায় জসিম তাকে না জানিয়ে আরেকটি বিয়ে করে। এরপরও দেলোয়ারা সব মুখ বুঝে সহ্য করে।

 

কিন্তু বছর না যেতেই জসিম স্ত্রীর পরামর্শ না নিয়ে আরো একটি বিয়ে করে। স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেস্ত এ কথাটি মেনে নিয়ে অসহ্য যন্ত্রণা সহ্য করেও জসিমের ঘর করার চেষ্টা করে দুই কন্যা সন্তানের জননি দেলোয়ারা।

 

এলাকার লোকে মুখে বিয়ে পাগলা জসিমের নানান কু কিত্তির কথা শুনে জসিমকে লাম্পট্য জীবন থেকে ফেরাতে আপ্রাণ চেষ্টা করেও বার বার ব্যর্থ হন তিনি। বরং দেলোয়ারার উপর নেমে আসে অকথ্য নির্যাতন।

 

এক পর্যায়ে দেলোয়ারা চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ স্বামী জসিমের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। পরে উভয় পরিবারের সম্মতি ক্রমে মামলাটি তুলে নেন দেলোয়ারা। এরপর কিছুদিন সুখে সংসার করার পর জসিম আবারো বিয়ের পিড়িতে বসে। তৃতীয় বিবাহ করে জসিম। মাত্র ছয়মাস পর নগরীর বন্দর থানা মাইলের মাথা ওয়ালটন কোম্পানীর গলিতে আলমাস নামে আরো একটি বিয়ে করে সে। এভাবে একে এক হাফ ডজন বিয়ে করে জসিম নগরীর বিভিন্ন এলাকা থেকে।

 

প্রথম স্ত্রী দেলোয়ারা অভিযোগ করে বলেন,  জসিম পেশায় একজন গাড়ি চালক। সে বিবাহিত স্ত্রীদের পরামর্শ বা কোন রকম অনুমতি ছাড়াই এবং সন্তানদের কথা চিন্তা না করে একের পর এক হাফ ডজন বিয়ে করে। গাড়ি চালক জসিমের অন্যান্য স্ত্রীরা হলেন রেখা, হাসি আকতার, রিনা, আলমাস ও সাথী।

 

তার সুখের সংসারে শিশু কণ্যাদের কথা ভেবে অপর বিয়েতে বাধা দিলে প্রথম স্ত্রী দেলোয়ারা ও তার সন্তানদের উপর অমানষিক নির্যাতন শুরু করে জসিম। স্বামীর এসব অপকর্ম আর নির্যাতন সহ্য করতে না পেরে গত ১২ আগষ্ট পতেঙ্গা থানায় এবং সর্বশেষ ২৬ আগষ্ট বন্দর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন প্রথম স্ত্রী দেলোয়ারা। তিনি বিয়ে পাগল নামে এ নরপশুর কঠোর শাস্তির দাবি জানায়।

 

পুলিশ স্বামীর বিরুদ্ধে লাম্পট্য ও নির্যাতনের অভিযোগে মামলা দায়েরের কথা স্বীকার করে আবুল কালামের বাড়ি, ধুমপাড়া উত্তর পতেঙ্গা, পোস্ট অফিস পতেঙ্গা-৪২২২ চট্টগ্রাম সিটি করপোরেশন নামে একটি জাতীয় পত্র সংগ্রহ করেছে। এছাড়া জসিমকে গ্রেফতার করার চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

 

রিপোর্ট : ফোরকান সাঈফ

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!