খুলে দেওয়া হলো চন্দনাইশের মা কালি সুইটসের সেই তালা

দুই চাঁদাবাজ গ্রেপ্তার

অর্ধশত বছরের প্রসিদ্ধ চন্দনাইশ কালিরহাটের মা কালি সুইটস প্রকাশ হরিপদের মিষ্টির দোকানে তালা অবশেষে খুলে দেয়া হয়েছে। পাঁচ লাখ টাকা দাবিতে চাঁদাবাজদের দেয়া তালাটি সাতদিন পর পুলিশের সহায়তায় বৃহস্পতিবার (১৬ মে) সকালে সরিয়ে নেয়া হয়।

চন্দনাইশ থানায় ভুক্তভোগীদের মামলা দায়ের করা পর ১৬ মে ভোররাতে অভিযুক্ত দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের নাম মো. লোকমান ও সৌরভ উদ্দীন প্রকাশ টিটু। তবে মামলার প্রধান আসামি নাজিম উদ্দিনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
খুলে দেওয়া হলো চন্দনাইশের মা কালি সুইটসের সেই তালা 1

আওয়ামী লীগের নাম ভাঙিয়ে স্থানীয় বখাটে নাজিম উদ্দীন, লোকমান ও সৌরভের নেতৃত্বে একটি বখাটে সিন্ডিকেট পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে এ দোকানে তালা লাগিয়ে দেয়। এছাড়াও ‘শ্মশানের জায়গা নির্ধারণ কর, ‘ঘরবাড়ি পোড়ানো হবে’, ‘ভারত চলে যা’ এসব কথা বলে হুমকি দেয় তারা। এ ঘটনায় থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি ভুক্তভোগীরা।

এনিয়ে চট্টগ্রাম প্রতিদিন ১৩ মে “চন্দনাইশে চাঁদা না পেয়ে ৫০ বছরের পুরনো মা কালী সুইটসে তালা!” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। ভুক্তভোগী পরিবার জানান, প্রতিবেদনটি প্রকাশের পর স্থানীয় প্রশাসন সক্রিয় হয়ে উঠে।

এ বিষয়ে বরকল পূজা উদযাপন পরিষদের সভাপতি অজিত ব্যানার্জি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চিহ্নিত চাঁদাবাজদের ভয়ে ভুক্তভোগী হরিপদ দেবের পরিবার এতোদিন পালিয়ে ছিল। চট্টগ্রাম প্রতিদিন এ প্রকাশিত প্রতিবেদনটি স্থানীয় সংসদ সদস্য এবং প্রশাসনের নজরে আসে। আজ বৃহস্পতিবার ভোররাতে পুলিশ দুই আসামিকে গ্রেপ্তার করে এবং পুলিশের উপস্থিতিতে সাতদিন পর খুলে দেওয়া হল চন্দনাইশের মা কালি সুইটসের সেই তালাটি। এলাকার মানুষ খুবই উৎফুল্ল। সকাল থেকে ক্রেতারা ভীড় করছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!