ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন-ফজলে করিম চৌধুরী এমপি

রাউজান প্রতিনিধি :
চট্টগ্রামের রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহ উদ্যোগে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি সরাসরি তত্ত্বাবধায়নে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ৪১ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

raozan pic-banga-1

 

 

গত ১৫ আগস্ট  রাউজান উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ  অর্পণ করার মধ্য দিয়ে শুরু হওয়া কর্মসূচীর মধ্যে ছিল কালো ব্যাচ ধারণ, ইসলামকি ফাউন্ডশনের ব্যবস্থাপনায় আলেমদের নিয়ে খতমে কোরআন, উপজলো পরষিদ চত্ত্বরে বিশ (২০) হাজার মানুষের মেজবান, প্রায় ১ হাজার রাউজানবাসীর স্বেচ্ছায় রক্ত দান ও একেএম ফজলুল কবির চৌধুরী অডিটরিয়ামে উপজেলার সকল মসজিদের খতিব-ইমাম, বিহারের বৌদ্ধ ভিক্ষু, হিন্দুধর্মের পুরহিত এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষক-শিক্ষিকাসহ সকল পেশা-শ্রেণীর সাথে ‘জঙ্গিবাদ ও আমাদের করণীয়’ মতবিনিময় সভা।

 

এই সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সে স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের দরবারে একটি উন্নয়নশীল দেশ হিসেবে মডেল। কোন অপশক্তি এ অগ্রযাত্রা রোধ করতে পারবেনা। বঙ্গবন্ধুর এই স্বাধীন বাংলায় স্বাধীনতা বিরোধী চক্র জামাত-শিবির, রাজাকার ও জঙ্গিদের স্থান হবে না।

 

তিনি শিক্ষক- শিক্ষিকা, আলেম-মাওলানা, পুরোহিত, ভিক্ষু সকল স্ব-স্ব স্থান থেকে জঙ্গিমুক্ত দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহবান জানান।

 

উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে ও কাউন্সিলর জানে আলম জনি ও যুবলীগ নেতা আহসান হাবিব চৌধুরী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি কামাল উদ্দিন আহম্মদ, এবিএম ফজলে রাব্বি চোধুরী, ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, উপজেলা নির্বাহী কর্মকর্তা কুলপ্রদীপ চাকমা, ওসি কেপায়েত উল্লাহ। এছাড়াও সভায় সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যগণ, পৌর কাউন্সিলরগণ, সকল ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ প্রায় সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

রিপোর্ট : জয়নাল আবেদীন, রাউজান প্রতিনিধি

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!