কৃষকদের বাড়ি থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করলেন আনোয়ারার ইউএনও

সরকারের বেধে দেয়া দরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কৃষকদের বাড়ি-বাড়ি গিয়ে ধান সংগ্রহ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ।

গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার শোলকাটা ও হাইলধর এলাকার কৃষকদের বাড়ি গিয়ে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় পরীক্ষা করে কৃষকের কাছ থেকে বোরো ধান কেজি প্রতি ২৬ টাকা দরে সংগ্রহ করা হয়।

উপজেলা খাদ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারে আনোয়ারা উপজেলার জন্য ১৮৫ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। অপরদিকে মিল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে ৯১৬ মেট্রিক টন। ধানের মূল্য ধরা হয়েছে ২৬ টাকা কেজি দরে প্রতি কেজি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা হাসানুজ্জামান, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জিয়াউল করিম তারেক, প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা জামিবুল ইসলাম, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সরোয়ার আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ই্উএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, কৃষকরা যাতে মধ্যসত্ব ভোগীদের খপ্পরে না পড়ে, সরকারের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত না হবার বিষয় বিবেচনা করে এবারে সরাসরি কৃষকদের বাড়ি গিয়ে ধান সংগ্রহে অভিযান চালানো হচ্ছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!