আনোয়ারায় মোহছেন আউলিয়া (র.)’র ওরশ সম্পন্ন

আনোয়ারায় মোহছেন আউলিয়া (র.)’র ওরশ সম্পন্ন 1আনোয়ারা প্রতিনিধি : লাখো ভক্তের উপস্থিতিতে নানা আয়োজনের মধ্যদিয়ে হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) এর বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (২০জুন) আনোয়ারার বটতলী রুস্তমহাটে ওরশ উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত লাখো ভক্ত অনুরক্তদের উপস্থিতিতে বটতলী রুস্তমহাট সহ আশেপাশে এলাকা মিলন মেলায় পরিণত হয়েছে।

ওরশকে ঘিরে দরগাহ পালা কমিটি ছাড়াও উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন সামাজিক,ধর্মীয় সংগঠন ও ভক্তরা কোরআনখানি,মিলাদ,জিকির ও তবারুক বিতরণের কর্মসূচি পালন করেছে।

এছাড়া গত সোমবার রাতে মাজারের আশে পাশ এলাকায় মোহছেন আউলিয়ার শান,কবিগান, জারিগান ও মুর্শিদী গানের আয়োজন করে ভক্তরা। এ উপলক্ষে বটতলী রুস্তমহাটসহ প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে পন্নের পশরা সাজিয়ে বসেছে দোকানিরা।

এদিকে ওরশ উপলক্ষে উপজেলা প্রসাশনসহ আইন শৃংখলা প্রস্তুতি নিয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ । যানযট নিরসনের লক্ষ্যে চট্টগ্রাম থেকে ট্রাফ্রিক পুলিশও মোতায়েন করা হয়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, ওরশে আগত ভক্তদের যাতে কোন রকম সমস্যা না হয় সেজন্য পুলিশের একটি দল কাজ করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!