অবৈধ দোকানিদের দখলে আনোয়ারার চাতরী চৌমুহনী বাজার সড়ক

আনোয়ারা চাতরী চৌমুহনী বাজারে সড়ক ও ফুটপাতের দখল করে গড়ে উঠেছে ভাসমান দোকানপাট ও বাজার। ফুটপাতে অবৈধ দোকান গড়ে তোলায় স্কুল কলেজের শিক্ষার্থী, কেইপিজেডের শ্রমিক ও পথচারীদের হাটতে হচ্ছে মূল সড়কে। ফলে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। সৃষ্টি হচ্ছে যানজটের।
অবৈধ দখলদারদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত অভিযান চালালেও অভিযানের কয়েকদিন পর ফুটপাট বেদখল হয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) ঘর দেখা যায়, উপজেলার চাতরী ইউনিয়ন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের গেইট থেকে সিইউএফএল সড়ক চাতরী কাঁচা বাজার পর্যন্ত প্রায় ৪০ ফুট প্রশন্ত সড়কের উভয় পাশেই সহ¯্রাধিক দোকান। এই দোকানগুলোর কারণে সড়ক সংকুচিত হয়ে পড়েছে। সড়কের উল্টোদিকের ফুটপাতের পুরোটাই অবৈধ দখলে। পথচারীদের চলাচলের জন্য কেনো জায়গা রাখা হয়নি। এছাড়াও সড়কের মধ্যে গাড়ি পার্কিং করে রাখায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এ যানজটের কারণে ভোগান্তির মুখে পড়েন স্কুল কলেজের শিক্ষার্থী, সিইউএফএল, কাফকো, বঙ্গবন্ধু টানেল, কেইপিজেডসহ সরকারি বেসকারি প্রতিষ্ঠানের হাজার হাজার কর্মকর্তা-কর্মচারী।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, সড়ক দখল করে যারা অবৈধভাবে দোকান গড়ে তুলেছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!