‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’/ আইসিটি আইনের মামলায় বিশ্ববিদ্যালয় কর্মচারী গ্রেপ্তার

1

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে নিবারণ বড়ুয়া নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তৃতীয় শ্রেণীর এক কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। চবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও সহকারী রেজিস্ট্রার মশিউর রহমানের দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ২৯ মে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। সোমবার (১০ জুন) দুপুরে হাটহাজারী থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গত ২২ মে নিবারণ বড়ুয়া তার ফেসবুক আইডিতে ‘জায়নামাজ উল্টে গেছে’ লিখে পোস্ট দেন বলে অভিযোগ করেন বঙ্গবন্ধু পরিষদ সাধারণ সম্পাদক মশিউর রহমান। অবশ্য এ রিপোর্ট লেখার সময় নিবারণ বড়ুয়ার ফেসবুক একাউন্ট ডিঅ্যাক্টিভেটেড (নিষ্ক্রিয়) দেখা গেছে।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকারী পোস্ট দেওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী রেজিস্ট্রার তথ্য ও প্রযুক্তি আইনে (আইসিটি) নিবারণ বড়ুয়ার বিরুদ্ধে মামলা হওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আটক নিবারণ বড়ুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখায় কর্মরত। বান্দরবানের লামা উপজেলার রাজবাড়ি গ্রামের মৃত সত্যবোধি বড়ুয়ার ছেলে তিনি।

Loading...
আরও পড়ুন