নবম দিনেও আন্দোলনে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা

চার দফা দাবি বাস্তবায়নে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা। নয় দিন ধরে আন্দোলন বহাল রেখেছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ের লক্ষ্যে নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্লাস, পরীক্ষা ও ক্লিনিক্যাল প্রাকটিস বন্ধ রেখে আন্দোলন করছেন।

রোববার (১৪ জুলাই) সকালে কলেজ ক্যাম্পাসে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আন্দোলনে টানা নয় দিন ধরে বৃষ্টি ও বৈরী আবহাওয়া উপেক্ষা করেও শিক্ষার্থীরা যোগ দেন।

মিছিল পরবর্তী সমাবেশে নার্সিং পড়ুয়াদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান, সাধারণ সম্পাদক মো. মামুনুর রশীদসহ কয়েকজন শিক্ষার্থী বক্তব্য দেন।

বক্তব্যে স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান বলেন, যতদিন না দাবি আদায় হবে ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা। আমাদের দাবি আদায় না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে।

শিক্ষার্থীদের চার দফা দাবির মধ্যে রয়েছে পুরাতন পাঠদান পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্নভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা এবং নার্সিং কলেজসমূহকে পূর্ণাঙ্গ করা।

চট্টগ্রাম নার্সিং কলেজের অধ্যক্ষ বাসন্তী রাণী রায় চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কী করার আছে আমাদের বলেন! সরকার যা করবে তাই তো হবে। আন্দোলনের কারণে ছয়দিন ধরে অচল নার্সিং কলেজ। এতে তাদেরই অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।’

এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!