চুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিদিন রিপোর্ট :

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়।

আজ শনিবার অনুষ্ঠিত এ পরীক্ষায় এবার এমসিকিউ’ পদ্ধতির কোন প্রশ্ন ছিল না। ভর্তিতে শুধু লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

_dsc0034

শনিবার সকাল ১০টায় তিন ঘণ্টার লিখিত পরীক্ষা শেষে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত দুই ঘণ্টার মুক্তহস্ত অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষাকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে থেকেই আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশেষ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

 

অন্যদিকে ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন হল পরিদর্শন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম ও রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

 

এবারকার ভর্তির জন্য আসন সংখ্যা নির্ধারিত ছিলো ৭০০টি তাছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য ১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত ছিল। এর বাইরে ভর্তির জন্য অন্য কোন ধরণের আসন সংরক্ষিত ছিল না এবার। নির্ধারিত ৭০০টি আসনের জন্য ৭৬৪৮টি আবেদন জমা পড়ার কথা জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

নির্ধারিত ৭০০ আসনের মধ্যে ছিল সিভিল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রিকেল এন্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ৩০টি, সিভিল এন্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিট্রোনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ৩০টি, আর্কিটেকচার ৩০টি, গেস আর্বান এন্ড রিজিওনাল প্ল্যানিং ৩০টি।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!