চ’বির ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

শৃংখলা ভঙ্গের ভিন্ন ভিন্ন অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

cu
মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করছেন। বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ বহিষ্কারাদেশের সিদ্ধান্ত নেয়া হয়। উপাচার্যের সভাপতিত্বে সোমবার এ সভা অনুষ্ঠিত হয় এবং তিনি এতে স্বাক্ষর করেন।

জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর শাহজালাল হলের সামনে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বিপুলের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার বিষয় তদন্তে প্রমানিত হওয়ায় পদার্থ বিভাগের নিয়াজ আবেদীন পাঠান (২০১২-১৩) ও অর্থনীতি বিভাগের লোকমান হোসেন ( ২০১৪-১৫) কে ৬ মাসের জন্য বহিস্কার করা হয়।

এছাড়া ৪ অক্টোবর রাতে ঢাকা হোটেলের সামনে ছাত্রলীগ নেতা মাহবুব শাহরিয়ার শাহীন ও ৭ অক্টোবর চারুকলায় আবদুর রশীদ ছাত্রাবাসে চন্দ্র সরকারের ওপর হামলা ও ঘটনা ঘটে।

এ দুটি হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ (দুই) বছরের জন্য চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আব্দুল্লাহ আল কায়সার (২০১২-১৩), চারুকলার আনোয়ার (২০১৩-১৪), লোক প্রশাসন বিভাগের আহমেদ আলী (২০১৩-১৪), চারুকলার দিপ্লব বণিক (২০১৫-১৬)।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!