চবির ভর্তি পরীক্ষা ২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত

চবির ভর্তি পরীক্ষা ২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত 1চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা চলাকালীন নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকাল ৪টায় চট্টগ্রাম শহরস্থ বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সভা কক্ষে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন দিক পর্যালোচনা করে বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এজন্য উপাচার্য সংশ্লিষ্ট সব মহলের সহযোগিতা কামনা করেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ভর্তি পরীক্ষায় কোনপ্রকার অনিয়ম -বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রশাসন জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে। এ ছাড়া গুজব -সন্ত্রাস কঠোর হাতে প্রতিরোধ করা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ভর্তি পরীক্ষা একটি বিশাল কর্মযজ্ঞ। এই কর্মযজ্ঞকে ঘিরে বিশ্ববিদ্যালয় পরিবারসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার সংশ্লিষ্টতা রয়েছে। মনোরম ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বিঘ্নে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করছে।

এদিকে পরীক্ষা চলাকালে ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশপাশে অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থার সদস্য, র‌্যাব ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি সদস্যরা নিয়োজিত থাকবেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, সিএমপি’র ডিসি (নর্থ) বিজয় বসাকসহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রধানগণ উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষার আসন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.cu.ac.bd) পাওয়া যাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!