ইউএসটিসির ভিসি হলেন ড. জাহাঙ্গীর আলম

0

চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাবেক উপাচার্য ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রামের (ইউএসটিসি)উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

ইউএসটিসির বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যানকে চিঠির মাধ্যমে বিষয়টি অবহিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের উপ-সচিব জিন্নাত রেহানা। চার বছরের জন্য অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে নিয়োগ দেওয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ইউএসটিসি দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। ঢাকায় যেভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো কোয়ালিটি ডেভেলপ করেছে তার তুলনা চট্টগ্রাম পিছিয়ে আছে। জাতীয় অধ্যাপক ডা. নুরুল ইসলাম স্যারের প্রতিষ্ঠিত স্বনামধন্য এই প্রতিষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন। আমি আমার সর্বোচ্চ শ্রম দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার চেষ্টা করবো। চুয়েট থেকে ছুটির আবেদন করেছি। আশা করছি ১৬ জুন ইউএসটিসির উপাচার্য পদে যোগ দিতে পারবো।

গত বছর অক্টোবর পর্যন্ত অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া ইউএসটিসির উপাচার্য পদে ছিলেন। তার মেয়াদ শেষ হওয়ার পর প্রায় ৮-৯ মাস অধ্যাপক ড. নুরুল আবছার ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এফএম/এসএস

Loading...
আরও পড়ুন