সাফল্যের ঝর্ণা ধারায় ফারুকীয়া ক্যাডেট মাদ্রাসা

 

মিরসরাই প্রতিনিধি :

আনন্দের বন্যা বয়ে চলেছে ফারুকীয়া মদীনাতুল উলুম ক্যাডেট মাদ্রাসায়। প্রাথমিকে সরকারী মেধাবৃত্তিতে শীর্ষস্থানের তাকমাটা তাদের গলায়ই শোভা পাচ্ছে। আর সেই সঙ্গে যুক্ত হয়েছে উপজেলা পর্যায়ে সেরার তালিকায়। উৎসব তাই বাঁধ ভেঙ্গেছে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্টদের।
ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ নেওয়া সবাই উত্তীর্ণ হয়েছে।

 

শতভাগ ফলাফলের ধারাবাহিকতায় উপজেলায় শীর্ষে এই প্রতিষ্ঠানটি। সম্প্রতি প্রকাশিত ইবতেদায়ী সরকারী বৃত্তির ফলাফলে এই মাদ্রাসাটি উপজেলার সেরা মুকুট ছিনিয়ে নিয়েছে। ১৭জন শিক্ষার্থী সাফল্য লাভ করেছে। তার মধ্যে ট্যালেন্টপুলে ১০জন এবং সাধারণ গ্রেডে ৭জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। উপজেলা ব্যাপী ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তদের তালিকায় প্রথম স্থান অর্জন করেMirsarai Farukia Modrashaছে প্রতিষ্ঠানটির ছাত্র তাহা তায়াসুভ গিভনী।

 

এদিকে, মাদ্রাসার এই কৃতিত্বপূর্ণ ফলাফলে আনন্দের জোয়ারে ভাসতে শুরু করে গোটা মাদ্রাসা প্রাঙ্গন। তবে আগামীতে আরো ভালো ফলাফল করার চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন কর্তৃপক্ষ। মাদ্রাসার এ অর্জনে সন্তুষ্ট শিক্ষার্থীদের অভিভাবকরাও। এছাড়াও চট্টগ্রাম বোর্ডের অধীনে নুরানী সমাপনী পরীক্ষায় শতভাগ পাস করে উপজেলায় প্রথম স্থান লাভ করেছে।

 

পাশাপাশি ৪জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ইসলামিক ফাউন্ডেশন সকল পর্যায়ের প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে প্রতিষ্ঠানটি। এমন অর্জনের ধারাবাহিকতা অব্যাহত থাকুক এমন কামনা অভিভাবকদের।

 

যাঁদের সাফল্যে আলোর প্রদীপ জ্বলেছে তারা হলো- ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত তাহা তায়াসুভ গিভনী, শাহেদুল ইসলাম, আব্দুর রহমান রাফি, আবু ছাঈদ, আকরাম হোসাইন, সাবিকুন নাহার রুমি, নাদিয়া রশীদ, নাহিলাতুজ্ জোহরা সুপ্তা, ফাতেমা আক্তার, মুরশিদা আক্তার, সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত আতিকুল আহমেদ মাহিন, ফরহাদ মাহমুদ মহিম, শাইদুল ইসলাম, ছাব্বির হোসেন সায়েম, সাবরিনা ইয়াছমিন, তানজিনা আক্তার তাসফিয়া, সানজানা শবনম।
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী তাহা তায়াসুভ গিভনী, আব্দুর রহমান রাফি, নাদিয়া রশীদ, সানজানা শবনম জানায়, শিক্ষকদের আন্তরিক সহযোগিতা ও নিজের প্রচেষ্টায় ভালো ফলাফল সম্ভব হয়েছে। রুটিন মেনে পাঠদান ও শিক্ষকদের দিক নির্দেশনায় ভালো ফলাফল হয়েছে। এই ফলাফলে তারা অনেক খুশি।

 
ফলাফলে সন্তোষ প্রকাশ করে প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যক্ষ সাফওয়ান বিন হারুন আল আযহারী বলেন, আমার ছেলেমেয়েগুলো আমার মাথা উঁচু রেখেছে। এরাই আমার গর্ব। শিক্ষার্থীরা তাদের দায়িত্বের প্রতি খুব সচেতন। সচেতন তাদের অভিভাবকরাও। সেরা স্থানটি ধরে রাখার কারণ হিসেবে তিনি বলেন, শিক্ষার্থীদের পাঠদানে কাঠামোগত পরিবর্তন, শিক্ষার্থীদের মনোযোগ, শিক্ষক-অভিভাবকদের আন্তরিকতাই ফলাফলের স্থান ধরে রাখা সম্ভব হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

 
অধ্যক্ষ সাফওয়ান বিন হারুন আল আযহারীর নেতৃত্বে উপাধ্যক্ষ হাসান মাহমুদ আল আযহারী, সহকারী শিক্ষক জিয়াউল হক, আহমদ উল্লাহ, আব্দুল মোতালেব, মুসলিম উদ্দীন, নুর উদ্দীন, শহীদুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান, ইয়াসিন আরাফাত, সাজেদা আক্তার মুন্নি, হালিমা বেগম, নাবিলা শারমিন, অজিফা খাতুন, সায়মা তানজিন, রাহেনা আক্তার, সাজেদা আক্তার কলি, মনোয়ারা বেগম, রাশেদা আক্তার, হাফেজ খুরশেদ।

 

ইলিয়াছ রিপন, মিরসরাই প্রতিনিধি :

 

িএ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!