সাদার্নে ইউনিভার্সিটি অ্যাক্ট-পলিসিস বিষয়ক কর্মশালা

সাদার্নে ইউনিভার্সিটি অ্যাক্ট-পলিসিস বিষয়ক কর্মশালা 1নিজস্ব প্রতিবেদক : সাদার্ন ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের(আইকিউএসি) উদ্যোগে বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ) আওতায় শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী “ ইউনিভার্সিটি অ্যাক্ট, পলিসিস, অর্ডিন্যান্স অ্যান্ড রুলস ”বিষয়ক কর্মশালা গতকাল মঙ্গলবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশিক্ষক ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী।

সাদার্ন ইউনিভার্সটির আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা । আরও উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, প্রফেসর সালেহ জহুর, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ কর্মকর্তারা।

প্রশিক্ষক প্রফেসর সরওয়ার জাহান ইমপ্লিমেন্টেশন অব প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাক্ট-২০১০ এবং সাদার্ন ইউনিভার্সিটি পলিসিস সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন এবং প্রাইভেট ইউনিভার্সিটি প্রতিষ্ঠায় যারা অগ্রণী ভূমিকা রেখেছেন তাদের অবদান তুলে ধরেন। বিভিন্ন সময় প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাক্ট পরিবর্তন করা হয়েছে। প্রথম থেকে সংশোধিত সর্বশেষ আইন নিয়ে তুলনামূলক বিশ্লেষণ করেন তিনি। তিনি বলেন, ইউনিভার্সিটি পরিচালিত হয় ইউনিভার্সিটি অ্যাক্ট, পলিসিস, অর্ডিন্যান্স অ্যান্ড রুলস এর সমন্বয়ে। তাই কর্মরত প্রত্যেকের উচিত উপরোক্ত বিষয়সমূহ সম্পর্কে সঠিক ধারণা রেখে নিজ নিজ দায়িত্ব পালন করা। দ্বিতীয় পর্বে প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী ড্রাফটিং দ্যা অর্ডিন্যান্স ফর আন্ডার গ্রাজুয়েট অ্যান্ড গ্রাজুয়েট প্রোগ্রাম এবং রুলস ফর সাউন্ড একাডেমিক ম্যানেজমেন্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারিদের হাতে সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!