রাঙ্গামাটি পাবলিক কলেজে মানববন্ধন

রাঙ্গামাটি পাবলিক কলেজে মানববন্ধন 1রাঙ্গামাটি প্রতিনিধি : একাডেমিক ভবন নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাঙ্গামাটি পাবলিক কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা। জেলা প্রশাসন পরিচালিত এ কলেজটির বর্তমান অস্থায়ী ক্যাম্পাস চলছে শহরের তবলছড়ি মিনিস্ট্রিয়াল ক্লাবে ভাড়া ঘরে।
রোববার (১৩ ফেব্রুয়ারী ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে আয়োজিত মানববন্ধনে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবি, পেশাজীবী, সংস্কৃতি সংগঠন এবং সুশীল সমাজের নেতাকর্মী অংশ নিয়েছেন। সকাল ১০-১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে একটি স্মারকলিপি পাঠানো হয়।
কলেজটির অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির পরিচালানায় মানববন্ধন চলাকালে সংহতি বক্তব্য রাখেন, সাবক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, ব্যবস্থাপনা কমিটির অভিভাবক প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা, আবু সাদাৎ মো. সায়েম, দাতা সদস্য মনিরুজ্জামান মহসীন রানাসহ শিক্ষক ও বিভিন্ন স্তরের সামাজিক নেতারা। তারা অবিলম্বে কলেজটির একাডেমিক ভবন নির্মাণ কাজ শেষ করতে প্রধানমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ চেয়েছেন।
উল্লেখ্য, তৎকালীন জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের উদ্যোগে স্থাপিত রাঙ্গামাটি পাবলিক কলেজের অস্থায়ী ক্যাম্পাসে শ্রেণী কার্যক্রম চালু হয় ২০১৪ সালের ১১ মে। এরপর কলেজটির নামে শহরের আসামবস্তির নারকেলবাগানে বন্দোবস্তু হওয়া তিন একর জমিতে কলেজের একাডেমিক ভবন নির্মাণের জন্য আট কোটি টাকা বরাদ্দ দেয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। নির্মাণ কাজ শুরু হয় ২০১৪ সালের ২১ নভেম্বর। কিন্তু ঠিকাদারের সঙ্গে নির্মাণকারী সংস্থা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জটিলতার কারণে নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। এর ফলে বর্তমানে অধ্যায়নরত প্রায় ৭ শতাধিক শিক্ষার্থীর নিজস্ব একাডেমিক ভবনে পড়ালেখা অনিশ্চিত হয়ে পড়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!