নগরীর ২২০৬টি প্রাথমিক বিদ্যালয়ে অভিযোগ বাক্স

নগরীর ২২০৬টি প্রাথমিক বিদ্যালয়ে অভিযোগ বাক্স 1নিজস্ব প্রতিবেদক : নগরীর ২০টি শিক্ষা থানার ২২০৬টি প্রাথমিক বিদ্যালয়ে অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। এসব বক্সে অভিভাবক ও স্থানীয়রা তাদের অভিযোগ, সমস্যা ও পরামর্শ প্রদান করছেন।

জানা যায়, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নৈতিকতা কমিটির সভায় জেলা ও উপজেলা পর্যায়ে সেবা গ্রহীদাদের চাহিদা পূরণের লক্ষ্যে উপজেলা অফিস ও স্কুলের দৃশ্যমান স্থানে অভিযোগ বাক্স স্থাপনের সিদ্ধান্ত হয়। এ প্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিস চট্টগ্রামের ২০ শিক্ষা থানার ২২০৬টি স্কুলে অভিযোগ বাক্স বসানো হয়।

জেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা ঋষীকেশ শীল বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনায় শুদ্ধাচার কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের ২০ শিক্ষা থানার ২২০৬টি স্কুলে অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। এই বক্সে অভিভাবকরা যেকোন পরামর্শ, অভিযোগ এখানে লিখিতভাবে জানাতে পারবেন। ইতোমধ্যে বেশ কয়েকটি স্কুলের অভিযোগ বাক্সে বিভিন্ন পরামর্শ লিখিতভাবে জানিয়েছেন অভিভাবকরা। প্রাথমিকে শিক্ষার মানকে গতিশীল করতে এ শুদ্ধাচার কর্মসূচির উদ্যোগে নেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!