আইআইইউসি চট্টগ্রামবাসীর প্রতিষ্ঠান : গোলাম মহিউদ্দিন

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) উপাচার্য অধ্যাপক কেএম গোলাম মহিউদ্দিন বলেছেন, এই বিশ্ববিদ্যালয় চট্টগ্রামবাসীর। এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা পৃথিবীর বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণস্থানে দায়িত্ব পালন করে দেশের জন্য তথা চট্টগ্রামের জন্য সম্মান বয়ে আনছেন।

সোমবার (২০ মে) নগরের একটি অভিজাত রেস্তোরাঁয় সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

ভিসি আরও বলেন, উচ্চশিক্ষা গ্রহণে এখন অসংখ্য মেধাবী ছাত্র-ছাত্রীর প্রথম পছন্দ বেসরকারি বিশ্ববিদ্যালয়। আমি দৃঢ়তার সাথে বলতে পারি আইআইইউসি সর্বপ্রথম চট্টগ্রামে সাফল্যের সাথে আন্তর্জাতিক মানের উচ্চতর শিক্ষা গ্রহণের সুযোগ করে দিয়েছে। প্রতিবছর দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে ৩ কোটি ৬০ লক্ষ টাকার আর্থিক সুবিধা এবং বৃত্তি প্রদান করা হয়। এ যাবৎ শতাধিক মুক্তিযোদ্ধা সন্তানকেও বিনা ফি-তে অধ্যয়নের সুযোগ দিয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।
চলতি বছর ডিসেম্বর মাসে পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হবে বলেও জানোন হয়।

জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোসতাক খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, আইআইইউসির প্রোভিসি প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী, অর্থ কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসান উল্লাহ, বোর্ড অব ট্রাস্টিজ সদস্য নুর উল্লাহ, রেজিস্ট্রার কর্নেল (অব.) মোহাম্মদ কাসেমসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও কর্মকর্তারা।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, দৈনিক আজাদীর সিনিয়র সহ-সম্পাদক খোরশেদ আলম, স্বদেশ২৪ডটকমের সম্পাদক আসিফ সিরাজ, দৈনিক পূর্বকোণের সিনিয়র সহ-সম্পাদক শওকত ওসমান, দৈনিক সমকালের নাসির উদ্দিন হায়দারসহ স্থানীয় ও জাতীয় দৈনিক, ইলেক্ট্রনিকস ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

Loading...
আরও পড়ুন