হাটহাজারীতে বাড়ির ভেতর গার্মেন্টস পরিচালনা নিয়ে বিরোধ: সংঘর্ষে আহত ১০

হাটহাজারীর চিকনদন্ডী গ্রামের লালিয়ারহাট আজম চৌধুরী বাড়িতে ভারী যানবাহন চলাচল নিয়ে দুপক্ষের মাঝে সংঘর্ষের ঘটনায় এক বৃদ্ধ গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় অন্তত দশজন আহত হয়েছে বলে জানা গেছে।

নিজ বাড়িতে গার্মেন্টস পরিচালনা করতেন জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি। এতে বাধা দিতে তর্ক-বিতর্ক থেকেই সংঘর্ষের সূত্রপাত হয়।

এলাকাবাসী ও সূত্র জানায়, হাটহাজারী লালিয়ার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপরীতে আজম চৌধুরী বাড়ির রাস্তায় ভারী যানবাহন ঢুকতে না পারার জন্য সমাজের লোকেরা মিলে সিমেন্টের পিলার তুলে একটি প্রতিবন্ধকতা তৈরি করে। কিছুদিন আগে গাড়ি ঘোরানোর সময় এই পিলারটি ভেঙ্গে যায়। সমাজের লোকজন সে পিলারটি আবার পুনরায় তৈরি করে দেয়। সম্প্রতি একই এলাকার জাহাঙ্গীর আলম নিজ বাড়ির ভেতর জি এপারেলস লিমিটেড নামের একটি গার্মেন্টস স্থাপন করেন। বাড়ির ভেতর গার্মেন্টস স্থাপন নিয়ে সমাজের লোকদের সাথে জাহাঙ্গীরের তর্ক-বিতর্ক হয়। সমাজের লোকজন পাড়ার ভেতর গার্মেন্টস স্থাপন নিয়ে বাধা দিয়ে আসছিল। কিন্তু জাহাঙ্গীর সে তা উপেক্ষা করে গার্মেন্টস পরিচালনা করে। বাড়ির রাস্তায় পিলারের কারণে জাহাঙ্গীরের গার্মেন্টসে আসা যাওয়া করতে অসুবিধা হয়। সোমবার ( ৩ জুন) দুপুর বারটায় রাস্তার পিলার নিয়ে সমাজের লোকজনের সাথে জাহাঙ্গীরের তর্ক শুরু হয়। এক পর্যায়ে জাহাঙ্গীরের ভাই মুজিব, রাসেল, আরিফ মিলে আচমকা তাদের উপর হামলা চালায়। এতে আহমদ হোসেন (৭৫) নামের এক বৃদ্ধের মাথা আঘাতে ফেটে যায়। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। আহতরা হলেন আবুল হাসান, রিগ্যান, আজম, মোরশেদ, ইকবাল, নুরনবী মাহবুব। আহতদের কয়েকজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে মো. মোরশেদ জানান, আমরা সমাজের পক্ষ থেকে তাদের বাধা দিতে গেলে তারা আমাদের উপর রড, দা, বাঁশ নিয়ে হামলা করে। হামলায় হৃদরোগী আহমদ হোসেন (৭৫)সহ অন্তত দশজন আহত হয়েছে। তাকে আমরা চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসা দিয়েছি। ব্যপারে আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে হাটহাজারি থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, ‘আমরা থানায় অভিযোগ পেয়েছি। কোন পক্ষের অভিযোগ পেয়েছেন তা জানতে চাইলে বলেন, বিস্তারিত বলতে পারছি না । একটু ঝামেলায় আছি। পরে জানাব। তদন্ত করে ব্যবস্থা নেব।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!