চমেকে এনএসআই আত্মীয়ের পরিচয়ে পুলিশের সাথে তর্ক: আটকের পর ছাড়া পেল যুবক

এনএসআই আত্মীয়ের পরিচয় দিয়ে পুলিশের সাথে তর্কে জড়ানোর জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) ২৮ নম্বর নিউরোসার্জন ওয়ার্ডের সামনে থেকে আবদুল মান্নান নামে এক যুবককে আটক করে পরে ছেড়ে দিয়েছে পাঁচলাইশ থানা পুলিশ। সোমবার (২৪ জুন) সকালে এ ঘটনা ঘটে।

আটকৃত আবদুল মান্নান (২৪) ফেনীর ছাগলনাইয়ার দুর্গাপুর এলাকার রবিউল আলমের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, সকালে আবদুল মান্নান তার অসুস্থ আত্মীয়কে দেখতে চট্টগ্রাম মেডেকেলে আসেন। এ সময় চমেক পুলিশ ফাঁড়ির এক সদস্যের সাথে তার ধাক্কা লাগে। এ সময় ওই পুলিশ সদস্যের সাথে সাথে আবদুল মান্নানের সাথে তর্ক শুরু হয়। পুলিশ সদস্য নিজের পরিচয় দিলে আবদুল মান্নান বলেন, আমাদেরও এনএসআইয়ে আত্মীয় আছে। এ নিয়ে দুজনের মধ্যে তর্ক হলে চমেক পুলিশ ফাঁড়ি তাকে আটক করে পাঁচলাইশ থানায় সোপর্দ করে।

থানায় জিজ্ঞাসাবাদে আবদুল মান্নান জানান, নিজেকে এনএসআই সদস্য বলে পরিচয় দেননি তিনি। কিংবা কোন প্রকার আইডি প্রদর্শন বা সুবিধা আদায়ও করেননি। শুধু পুলিশ সদস্যের সাথে তর্কের এক পর্যায়ে তার এনএসআই আত্মীয় আছে বলে জানিয়েছেন। পরে মান্নানের অভিভাবক থানায় এসে বিষয়টি মীমাংসা করে তাকে ছাড়িয়ে নিয়ে যান।

এ বিষয়ে চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, ওয়ার্ডে প্রবেশের জন্য আমাদের এক পুলিশ সদস্যর কাছে নিজেকে এনএসআই সদস্য বলে পরিচয় দিয়েছেন। আমরা যাচাইয়ের জন্য তাকে পাঁচলাইশ থানায় সোপর্দ করি।

এ ব্যাপারে পাচলাইঁশ থানা ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, আমরা যাকে আটক করেছি এটি একটি ভূল বুঝাবুঝি ছিলো। আবদুল মান্নান পুলিশ সদস্যের সাথে তর্কের একপর্যায়ে তার এনএসআই আত্মীয়র কথা বলেন। এরপর তাকে আটক করে থানায় আনার পর তার পরিবারের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়। আবদুল মান্নান এ সময় পুলিশ সদস্যের কাছে ক্ষমা চান। পরে তাকে ছেড়ে দেয়া হয়।


সিএম/ এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!