অমিত হত্যা/ রিপনের রিমান্ডে ৫ প্রশ্নের জবাব চাইবে ডিবি

কারাগারের ভেতর খুন হওয়া দুর্ধর্ষ সন্ত্রাসী অমিত মুহুরী খুনের রহস্য উদঘাটনে পাঁচটি কারণ জানতে চায় ডিবি। এই পাঁচটি প্রশ্নের উত্তর মিললে উদঘাটিত হবে অমিত হত্যার রহস্য। এজন্য আদালত থেকে পাঁচ দিনের রিমান্ডে আনার অনুমতি নিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

সোমবার (৩ জুন) চট্টগ্রাম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহি্উদ্দিন মুরাদের আদালতে হাজির করা হয় রিপন নাথকে। এসময় প্রথমে তাকে জেলারের অমিত হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদনের শুনানি হয়। আদালত তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দেন। পরে রিপনকে দশ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক আজিজ আহমেদ আসামি রিপনকে নিজ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আদালতে যে পাঁচটি প্রশ্নের উত্তর জানতে চেয়ে আবেদন করেছেন। এগুলো হলো—কেন ও কী কারণে অমিতকে হত্যা করা হলো? বাইরের কোনো শক্তি বা সন্ত্রাসী গোষ্ঠী এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কিনা? হত্যার জন্য কেন রিপন জেলখানার মত জায়গা বেছে নিল? হত্যায় ব্যবহৃত ইট কিভাবে সেলে আসলো ও কারা দিল? কার নির্দেশে এবং কেনই বা অমিতের কক্ষে রিপনকে আনা হলো?

এসব প্রশ্নের উত্তর খুুঁজতে রিপনকে নিজেদের হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। তদন্ত কর্মকর্তা আজিজ আহমেদ বলেন, ‘আমি দশ দিনের আবেদন করেছিলাম। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এখন আদেশের কপি হাতে পেলে ঈদের ছুটির পর তাকে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

এ মামলায় তদন্ত কর্মকর্তা খুনের আলামত হিসেবে ইতিমধ্যে রক্তমাখা কম্বল, রক্তমাখা তিন কোনার একটি ইটের টুকরা জব্দ করেছেন।

এ মামলার মনিটরিং অফিসার এডিসি (দক্ষিণ) আসিফ মহিউদ্দীন বলেন, ‘মামলায় রিপনকে এনে জিজ্ঞাসাবাদ ছাড়া এখনো উল্লেখযোগ্য কিছু বলা যাচ্ছে না। তবে তদন্তে যার নামই আসবে, যাকে পাব তাকে ছাড়া হবে না। আমরা এ মামলার একেবারে ভেতরে গিয়ে রহস্য উদঘাটন করব।’

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!