রিপোর্টার্স ইউনিটি পেকুয়া কার্যালয়ে সন্ত্রাসী হামলা

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ প্রকাশের জের ধরে রিপোর্টার্স ইউনিটি পেকুয়া কার্যালয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। এতে রিপোর্টার্স ইউনিটির অর্থ-সম্পাদক মোহাম্মদ হিজবুল্লাহ আহত হয়েছেন।

সোমবার (১৩ মে) বিকাল ৩টার দিকে উপজেলার পেকুয়া চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পুলিশের তাৎক্ষণিক অভিযানে ঘটনার মূলহোতা ইলিয়াস উদ্দিন সুমনকে আটক করা হয়। সুমন বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার মোহাম্মদ ইসমাঈলের ছেলে।

রিপোটার্স ইউনিটি পেকুয়ার সভাপতি মো. ফারুক বলেন, ইলিয়াস উদ্দিন সুমনের বিরুদ্ধে অসহায় লোকদের মামলা দিয়ে হয়রানি, পাহাড়ের বনভূমি দখল, বনায়ন নিধনসহ অসংখ্য অভিযোগ ছিল। এসব ঘটনায় স্থানীয়রা সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত গণঅভিযোগ দায়ের করে।
রিপোর্টার্স ইউনিটি পেকুয়া কার্যালয়ে সন্ত্রাসী হামলা 1
এ বিষয়ে পেকুয়ার কর্মরত সংবাদকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করলে সুমন সংবাদকর্মীদের বিভিন্ন হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় সোমবার বিকাল ৩ টার দিকে একদল সন্ত্রাসী নিয়ে সাংবাদিক কার্যালয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা দুটি ল্যাপটপ, ১০টি চেয়ার, একটি পানির ফিল্টার ভাঙচুর করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে। সাথে দুটি ক্যামরা ও একটি ল্যাপটপ লুট করে নিয়ে যায়।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মূলহোতা ইলিয়াসকে আটক করা হয়েছে। ভুক্তভোগীদের পক্ষে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!