মহেশখালীতে পুলিশের স্টিং অভিযানে দুই অপহরণকারী আটক

মহেশখালী থানা পুলিশের সাহসী স্টিং অভিযানে অপহরণকালে অস্ত্র ও গুলিসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। অপহৃতের স্বজনের ছদ্মবেশে পুলিশ মঙ্গলবার (৭ মে) গভীর রাতে উপজেলার কালারমারছড়ার পাহাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের নাম রুহুল কাদের প্রকাশ রুহুল্যা ও আজিজ। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অপহরণের মামলা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে,মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পানিরছড়া গ্রামের মো. ইউসুফ ও তার ছেলে আব্দুল মোনাফ ও মেয়ের জামাই শাহাদাত উল্লাহ বদরখালী থেকে সিএনজি ট্যাক্সিযোগে মহেশখালী আসছিলেন। আসার পথে শাপলাপুর ইউনিয়ন এলাকার বালুর ডেইল নামক স্থানে আসলে ৮/৯ জন অপহরণকারী তাদের সিএনজি ট্যাক্সির গতিরোধ করে। একপর্যায়ে তাদের গাড়ি থেকে নামিয়ে ফেলে। এ সময় তাদের তিনজনকে অস্ত্রের ভয় দেখিয়ে অপহরণ করতে চাইলে সময় ইউসুফ ও তার মেয়ে জামাই পালিয়ে যান। কিন্তু তারা আব্দুল মোনাফকে অপহরণ করতে সমর্থ হন। পরে আব্দুল মোনাফের মায়ের নিকট মুক্তিপণ হিসাবে পাঁচ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা।

ঘটনাটি আব্দুল মোনাফ এর মা ও বাবা মহেশখালী থানার অফিসার ইনচার্জকে জানান। এই তথ্যের ভিত্তিতে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর, পুলিশ পরিদর্শক (তদন্ত) একেএম সফিকুল আলম চৌধুরীর নেতৃত্বে এসআই লিটন চন্দ্র সিংহ এবং এএসআই জুয়েল দে ও ফোর্স নিয়ে অভিযানে যান। এ সময় তারা ভিকটিমের স্বজনের ছদ্মবেশ ধরেন। এক পর্যায়ে তারা অপহরণকারীদের আটক করেন। এ সময় এক অপহরণকারীর কাছ থেকে ১টি এলজি,৬ রাউন্ড কার্তুজ ও ১টি গুলি রাখার ব্যাগ এবং অন্য অপহরণকারীর কাছে ১টি এলজি ও ২ রাউন্ড কার্তুজ আটক করা হয়।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, গ্রেফতারকৃত অভিযুক্ত রুহুল কাদের রুহুইল্যা এবং আজিজ কালারমারছড়া হোয়ানক এলাকায় দীর্ঘদিন ধরে অপহরণ, ডাকাতি, ছিনতাই করে আসছিলো এবং অবৈধ অস্ত্র বিক্রি করছে বলে স্থানীয়রা তথ্য দেয়। মহেশখালী থানায় রুহুল কাদের রুহুল্যার বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতি মামলাসহ দুটি মামলা এবং অপরজন আজিজের বিরুদ্ধে একটি মামলা আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!