মঙ্গলবার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট

মঙ্গলবার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট 1 চট্টগ্রাম প্রতিদিন রিপোর্ট : মঙ্গলবার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ঘোষনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। পুলিশি হয়রানী সহ বিভিন্ন দাবীতে তারা এ ঘোষনা দেন।সংগঠনের নেতারা জানান, ঢাকা এই ধর্মঘটের আওতামুক্ত থাকবে। এছাড়া চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে যান চলাচল বন্ধ থাকবে। শনিবার ধর্মঘট সফল করতে চট্টগ্রাম আঞ্চলিক শাখার উদ্যোগে অনুষ্ঠিত

সভায় নেতারা এ সিদ্ধান্ত নেন।

চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ বলেন, আগামী ১৯ নভেম্বর থেকে ৪৮ ঘন্টার ধর্মঘট’র শুরু হবে। এখনো পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে ইতিবাচক কোন সাড়া না পাওয়ায় ধর্মঘট অব্যাহত রয়েছে।

তাদের অন‌্যান‌্য দাবির মধ্যে রয়েছে- বাস-ট্রাক-প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজি অটোরিকশার নিবন্ধন প্রদান ও মালিকের জমা ছয়শ টাকা নির্ধারণ, ভূয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের ‘দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা’ বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!