বাঙ্গালী জাতির অহংকার ‘বঙ্গবন্ধু শেখ মুজিব’

বাঙ্গালী জাতির অহংকার ‘বঙ্গবন্ধু শেখ মুজিব’ 1

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ : কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন এবং বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি শক্তিশালী ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে কাজ করেছিলেন। যার জম্ম না হলে বাংলাদেশ নামক ভুখন্ড সৃষ্টি হতো না। তিনি একজন অভিসংবাদিত নেতা ও শতাব্দীর সেরা নায়ক ছিলেন। দেশ ও মানবতার কল্যাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ করে গেছেন। তিনি মুসলমানদের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও তুরাগ নদীর তীরে ৫০০ একর জমি বরাদ্ধ করেছেন।

১৫ আগষ্ট কয়েকজন বিপথগামী ও চক্রান্তকারী বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। ১৬ আগষ্ট বুধবার বিকাল ৩ টায় সাবরাং বাজার চত্বরে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অংগসঙগঠন কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপর্ক্তো কথাগুলো বলেন।

সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এবং সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রাজা শাহ আলম, সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য মোঃ শফিক মিয়া, জেলা ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এইচ,এম ইউনুছ বাঙ্গালী, প্রচার ও গবেষনা সম্পাদক এমএ মনজুর, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল বশর, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য সোনা আলী, জেলা যুবলীগের সহ সভাপতি আবুল কালাম, তথ্য ও প্রকাশনা সম্পাদক নজির আহমদ সীমান্ত, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সেলিম সিকদার, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্না প্রমুখ। সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বলেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগে অনুপ্রবেশকারী ঢুকেছে। এদের চিহ্নীত করা জরুরী। তিনি এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। সভায় টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলমসহ সর্বস্থরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া এবং কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!