পেকুয়ায় সাগরপথে মালয়েশিয়াগামী ৬৭ রোহিঙ্গা আটক

কক্সবাজারের পেকুয়ায় সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়াগামী শিশু-নারীসহ ৬৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শনিবার (১৮ মে) রাত একটার দিকে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিমদাদ মিয়ার ঘাট থেকে তাদের আটক করে পেকুয়া থানা পুলিশ। আটকদের মধ্যে ২৩ পুরুষ,২৯ নারী ও ১৫ শিশু রয়েছে। তাদের পেকুয়া থানা হেফাজতে রাখা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে,শুক্রবার রাত এগারোটার দিকে বেশ কয়েকটি মাইক্রোবাস রোহিঙ্গাদের নিয়ে উজানটিয়া এলাকায় পৌঁছে। পরে যাত্রীদের ইঞ্জিনচালিত বোটে তুলে দিয়ে দালালরা পালিয়ে যায়। তাদের বহনকারী বোটটি কুতুবদিয়া চ্যানেলের করিমদাদ মিয়া ঘাট এলাকায় পৌঁছালে সন্দেহজনক মনে হওয়ায় স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া পেকুয়া থানার এসআই সুমন সরকার জানান,স্থানীয় লোকজনের কাছ থেকে উজানটিয়া ঘাট এলাকায় প্রচুর লোক জমায়েত হয়েছে এমন খবর পেয়ে আমরা অভিযানের জন্য প্রস্তুত হই। যাত্রীরা সবাই ইঞ্জিনচালিত বোটে করে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো জানতে পেরে পুলিশ ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসি। তবে এ সময় কোনো দালালকে আটক করতে পারিনি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন ভুঁইয়া বলেন,গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নারী-শিশুসহ ৬৭ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা সবাই সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

তিনি আরও বলেন,এই পাচারের সাথে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এস.আর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!