পেকুয়ায় মুক্তিযোদ্ধা ফরায়েজী হত্যার অন্যতম আসামী গ্রেপ্তার

ইমরান হোসাইন, পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন ফরায়েজী হত্যা মামলার এজাহারনামীয় ২ নাম্বার আসামী আবদুল জলিল প্রকাশ জলিল মেম্বার(৩৬) কে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঞ্চল্যকর হত্যার ১৮ মাস পর উপজেলার পাহাড়ী এলাকা জুমপাড়া থেকে শুক্রবার ( ১০ ফেব্রুয়ারী ) ভোর রাতে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া আবদুল জলিল টৈটং ইউনিয়নের বটতলী স্কুল পাড়ার মৃত উকিল আহমদের ছেলে। মুক্তিযোদ্ধা ফরায়েজী হত্যার পর থেকে সে পলাতক ছিল। তাকে নিয়ে মামলার এজাহারনামীয় ১৭ জনের মধ্যে ৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়া বলেন, ২০১৫ সালের ৬ অক্টোবর মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন ফরায়েজীকে হত্যা করা হয়। এই ঘটনায় ১০ অক্টোবর নিহতের ছেলে মেহেদী হাসান ফরায়েজী বাদি হয়ে থানায় একটি পরিকল্পিত হত্যার অভিযোগে মামলা করেন।
তিনি আরো বলেন, হত্যা মামলাটি পুলিশ তদন্ত শুরু করার পাশাপাশি ঘটনার পরপরই নারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।এরই মধ্যে ওই বছরের ৯ নভেম্বর মামলাটির তদন্তভার সিআইডির কাছে হস্তান্তর করা হয়।
”চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ফরায়েজী হত্যার মামলাটি সিআইডির কাছে ন্যাস্ত হওয়ার পর ১৫ মাস অতিবাহিত হলেও আদালতে চার্জশীট দাখিল হয়নি। এই মামলার এজাহারনামীয় ১২ আসামী পলাতক ছিল। তন্মধ্যে ২নং আসামী এলাকায় ফিরলেই পুলিশ তাকে গ্রেপ্তার করে।
এদিকে, পেকুয়া থানা পুলিশ সদর ইউনিয়নের উত্তর মেহেরনামায় অভিযান চালিয়ে নাশকতাসহ দুটি মামলার চার্জশীটভুক্ত পলাতক আসামী আবু তাহের মনুকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার হওয়া তাহের তেলিয়াকাটার তোফায়েল আহমদের ছেলে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!