পেকুয়ায় কারা রক্ষী হেফাজত থেকে পালানো আসামী গ্রেপ্তার

মুকুল কান্তি দাশ, চকরিয়া:
কারা রক্ষীর হেফাজত থেকে পালানো এক আসামিকে গ্রেপ্তার করেছে কক্সবাজারের পেকুয়া থানা পুলিশ। আজ শনিবার বিকেল পাঁচটার দিকে পেকুয়া উপজেলার সোনালী বাজার থেকে স্থানীয় লোকজনের সহযোগিতায় ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।
আসামির নাম মো. হোসেন (৩০)। তিনি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাচুরছড়া গ্রামের আবুল খায়েরের ছেলে।
111-450x253
কক্সবাজার কারাগার সূত্র জানায়, পেকুয়া থানায় দায়ের করা একটি হত্যা চেষ্টার মামলায় গত ২৪ আগস্ট গ্রেপ্তার হন মো. হোসেন। ওইদিন তাকে চকরিয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সোপর্দ করা হলে আদালত তাঁর জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।  এরপর মো.হোসেন অসুস্থ হয়ে পড়লে দুই কারা রক্ষীর হেফাজতে থেকে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।
গত ৮ সেপ্টেম্বর দিবাগত রাত তিনটার দিকে মো. হোসেন দুই কারা রক্ষীর হেফাজত থেকে পালিয়ে যান। এঘটনায় ওই দুই কারারক্ষীকে দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুঁইয়া বলেন, মো. হোসেনের শ্বশুর বাড়ি পেকুয়া সদর ইউনিয়নের মছন্যাকাটা গ্রামে। মো. হোসেন ওখানেই থাকতেন। গতকাল জেলা পুলিশ থেকে তথ্য পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এঘটনায় কক্সবাজার সদর থানায় মামলা হয়েছে। মো.হোসেনকে শনিবার সন্ধ্যায় কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়।
কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার বজলুর রশিদ বলেন, দায়িত্বে অবহেলার দায়ে কারারক্ষী নাজমুল হোসেন ও সুখেন্দু বসুকে সাময়িক বরখাস্ত করা হয়। আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় কক্সবাজার সদর থানায় কারা পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!