পটিয়ায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ

পটিয়ায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ 1পটিয়া প্রতিনিধি : পটিয়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কর্মী সমাবেশে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে ।  শাহজাহান জুয়েল ও এনামুল হক এনাম’র অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাধে । এ সময় এনামুল হক এনাম সহ ২০ জন গুরুতর আহত হয়েছেন। এতে বিক্ষুব্ধ কর্মীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রায় ১৫/২০ টি গাড়ী ভাংচুর করে। ফলে ঘন্টাখানেক গাড়ি চলাচল বন্ধ ছিল। পরে ঘটনার খবর পেয়ে পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠি চার্জ ও ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং মো: আজগর নামের এক যুবককে আটক করে।

বুধবার (৩ মে ) বিকেল ৩ টায় পটিয়া সদরের একটি কমিউনিটি সেন্টারে দক্ষিণ জেলা বিএনপি কর্মী সমাবেশের আয়োজন করে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, প্রধান বক্তা সাবেক মন্ত্রী মোরশেদ খান।

দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল ও বিএনপি নেতা এনামুল হক এনামের অনুসারীদের মধ্যে মঞ্চ দখলের আধিপত্য নিয়ে এ ঘটনা ঘটে। সমাবেশ শুরু হওয়ার আগে বিএনপি নেতা জুয়েল মঞ্চে উপস্থিত ছিলেন। তবে বেলা আড়াই টায় বিএনপি নেতা এনামের নেতৃত্বে একটি মিছিল সমাবেশস্থলে পৌঁছলে প্রতিপক্ষ জুয়েল অনুসারীরা এতে বাধা দেয়।

ফলে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং সমাবেশস্থলের চেয়ার ভাংচুর, ইট, পাটকেল নিক্ষেপ সহ মারাপিটের ঘটনা ঘটে। এতে আহতরা হলেন-খোকন (৩০), ইয়াছিন আরাফাত (৩৭), বাবু (১৮), আবু হানিফ (৩৪), মনছুর (২৭), এরশাদ (২০), মামুনুর রশিদ (২৫) কে পটিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং গুরুত্বর আহত আহমদ নবী (৩৪) ও মানিক(২৫) কে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ৩ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!