নগরীতে গুড়ি গুড়ি বৃষ্টি

নগরীতে গুড়ি গুড়ি বৃষ্টি 1আবহাওয়া প্রতিদিন : বাংলাদেশের চার সমুদ্রবন্দরে জারি করা সতর্কতা বহাল রাখা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপের কারণে এ সতর্কতা বহাল রেখেছে আবহাওয়া অধিদপ্তর। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার ( ৮ ডিসেম্বর ) অধিদপ্তরের এক বিশেষ বুলেটিনে এ তথ্য নিশ্চিত করা হয়।

এদিকে, ভোর থেকেই দেখা নেই সূর্যের। সময় গড়িয়ে দুপুরে পৌঁছলেও মেঘলা আকাশ আর কুয়াশাচ্ছন্ন আবহাওয়া ভেদ করে মুখ দেখাতে পারেনি সূর্য। সঙ্গে চারপাশে জারি আছে হিমেল হাওয়া। এর মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টি নামে আকাশ থেকে। সবকিছু মিলে ‘আসল শীতের’ শুরুটা যেনো ‘শুরু’ হয়ে গেল চট্টগ্রামে।

অপরদিকে আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থারত নিম্নচাপটি আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ সকাল ৬ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৭০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

নিম্নচাপ কেন্দেধর ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৪০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও টধলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!