টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফে গ্রেপ্তারের পর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারী মোহাম্মদ ইব্রাহিম (৩২) নামে নিহত হয়েছেন। তিনি অনেক মামলায় পলাতক ছিলেন। শুক্রবার (১৭ মে) রাত সাড়ে এগারোটার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়া এলাকার নুরুল আমিন প্রকাশ বল্লার ছেলে।এ সময় তিন পুলিশ সদস্যও আহত হন।ঘটনাস্থল থেকে তিনটি এলজি (আগ্নেয়াস্ত্র),১১ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ‘নিহত ইব্রাহিম একজন চিহ্নিত ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন অপারাধে একাধিক মামলা রয়েছে। তাকে গ্রেপ্তারের পর ইয়াবার বিষয়ে ব্যাপক জিজ্ঞেসাবাদ করা হয়।’
জিজ্ঞাসাবাদে ইব্রাহিম জানায়, কয়েকদিন পূর্বে ইয়াবার একটি বড় চালান ইঞ্জিনচালিত বোটযোগে মায়ানমার থেকে এনে টেকনাফ সাবরাং ইউপিস্থ শাহপরীরদ্বীপ পশ্চিমপাড়া ফিশিংবোট ঘাটের উত্তর পাশে ঝাউবাগান সংলগ্ন বেড়িবাঁধের পশ্চিমের বালুরচরে রাখে। ওই চালানের বেশিরভাগ ইয়াবা বিক্রয় করা হয় তবে কিছু ইয়াবা এখনো মজুদ আছে।

ওসি প্রদীপ কুমার দাশ জানান, ইব্রাহীমের দেয়া তথ্য অনুসারে তাৎক্ষণিক থানা থেকে অতিরিক্ত অফিসার ফোর্সসহ ইয়াবা উদ্ধারের জন্য শাহপরীর দ্বীপের পশ্চিম পাড়া ফিশিংবোট ঘাটের উত্তর পাশে ঝাউ বাগান সংলগ্ন বেড়িবাঁধের পশ্চিমে বালুরচরে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগী অস্ত্রধারী ইয়াবা কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।এতে ঘটনাস্থলে এসআই দীপক বিশ্বাস, কনস্টেবল মো. শাকিল, কনস্টেবল মো. লিটু আহত হয়।তাৎক্ষণিক আমার নির্দেশে নিজেদের জীবন সরকারি সম্পত্তি রক্ষার্থে পুলিশ ৩৮ রাউন্ড গুলি করা হয়। একপর্যায়ে গ্রেফতারকৃত মো. ইব্রাহিম (৩২) গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলের আশপাশ এলাকায় ব্যাপক তল্লাশি করে তাদের বিক্ষিপ্তভাবে ফেলে যাওয়া তিনটি এলজি (আগ্নেয়াস্ত্র), ১১ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং পাঁচ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
পরে গুলিবিদ্ধ মো. ইব্রাহিম (৩২) কে মধ্যরাতে থানা এলাকার জরুরি আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত এসআই দীপংকর কর্মকারের মাধ্যমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাহাদেরকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে গুলিবিদ্ধ অবস্থায় ইব্রাহীম মারা যায়। আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!