টেকনাফে দেড় লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফে দেড় লাখ ইয়াবা উদ্ধার 1গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ : টেকনাফ হ্নীলা ইউনিয়নের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল মেম্বারের বাড়ির পাশে অভিযান চালিয়ে ১ লক্ষ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে টেকনাফ থানার পুলিশ সদস্যরা।
পুলিশ সুত্রে আরো জানা যায়, ইয়াবা মজুদ রাখার গোপন সংবাদ পেয়ে গতকাল ১৫ মে দুপুর ২টার দিকে টেকনাফ মডেল থানার এসআই মুফিজুল ইসলাম ও এ এস আই দিপাংকর রায়ের নেতৃত্বে একদল পুলিশ হ্নীলা ইউনিয়নের আলীখালী এলাকায় তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী জামাল হোছন মেম্বারের বাড়ির পেছনে মরিচের ক্ষেতের ভিতর একটি গর্ত থেকে সাধারণ মানুষের উপস্থিতিতে বস্তা বন্ধি ইয়াবা গুলো উদ্ধার করতে সক্ষম হয়। এদিকে বস্তা বন্ধি ইয়াবা গুলো টেকনাফ থানায় নিয়ে আসার পর বস্তা গুলোর ভিতর ১ লক্ষ ৪০ হাজার ইয়াবা পাওয়া যায় বলে জানায় পুলিশ। পুলিশ সুত্রে আরো জানা যায়, অভিযানের উপস্থিতি টের পেয়ে বেশ কয়েকজন ইয়াবা পাচারকারী সু-কৌশলে পালিয়ে যায়। তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত থাকার অপরাধে জামাল মেম্বারের দুই ছেলেকে পলাতক আসামী করে একটি মামলা রুজু করেছে পুলিশ। পলাতক আসামীরা হচ্ছে শাহ নেওয়াজ ও শাহ আজম। এই দুই জন অত্র এলাকার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী বলে জানান টেকনাফ থানার ওসি মাইন উদ্দিন খাঁন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে তিনি আরো বলেন, চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। ইয়াবা ব্যবসায়ী যত বড় প্রভাবশালী হোক না কেন তাদেরকে খুব শীঘ্রই আইনের আওয়াতাই নিয়ে আসা হবে। তার পাশাপাশি ইয়াবা পাচার প্রতিরোধ ও শীর্ষ ইয়াবা ব্যবসায়ীদেরকে ধরতে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা শীঘ্রই কঠোর অভিযান পরিচালানা করবে। এদিকে একজন জনপ্রতিনিধির বাড়ি পাশ থেকে এত বড় ইয়াবা চালান উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে চারদিকে চলছে আলোচনা-সমালোচনা। কেউ বলছে এই ইয়াবা গুলোর মুল মালিক ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল মেম্বার। কারন এই জামাল মেম্বার স্বরাষ্ট্রমন্ত্রালয়ের তালিকাভুক্ত চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। গত ইউপি নির্বাচনে এই জামাল মেম্বার কোটি কোটি টাকা খরচ করে সম্মানিত জনপ্রতিনিধিদের কাতারে চলে এসেছে। এই ব্যাপারে স্থানীয়রা অভিমত প্রকাশ করে বলেন, শীর্ষ ইয়াবা ব্যবসায়ী জামাল মেম্বারকে আইনের আওয়াতাই নিয়ে আসলে অত্র এলাকা থেকে ইয়াবা পাচার অনেক কমে আসবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!