চট্টগ্রামে ভূমিধসের সম্ভাবনা

চট্টগ্রামে ভূমিধসের সম্ভাবনা 1প্রতিদিন রিপোর্ট : মৌসুমী বায়ুর প্রভাবে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস। এতে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভূমিধসের আশংকা করছেন তারা ।

বুধবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া সতর্কবাণীতে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এ ছাড়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙামাটিতে ২৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ২৭১ মিলিমিটার।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কক্সবাজরে ২৪১ মিলিমিটার। এছাড়া টেকনাফে ১৮১ মিলিমিটার, কুতুবদিয়ায় ১২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঢাকায় ২৭ মিলিমিটার, ময়মনসিংহে ৩৬, সিলেটে ৪৪ মিলিমিটার, বরিশালে ৫০ মিলিমিটার, রাজশাহীতে ৩৫ মিলিমিটার, চট্টগ্রামে ২১ মিলিমিটর, খুলনায় ২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এছাড়া দেশের অন্যান্য স্থনে বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!