চকরিয়া পৌরশহরে ওভার ব্রীজ নির্মাণের দাবি

চকরিয়া পৌরশহরে ওভার ব্রীজ নির্মাণের দাবি 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরে যানজট নিত্যাকার ঘটনা হয়ে উঠেছে। সড়ক পারাপারে দুর্ঘটনা ঘটছে হর-হামেশা। কক্সবাজারমুখি পর্যটকসহ যাত্রী ও পথচারীরা চরম ভুগান্তিতে রয়েছে। ফলে, যানজট নিরসন ছাড়াও দুর্ঘটনা থেকে জনগণকে রক্ষায় দুটি ফুটওভার ব্রীজ নির্মাণ করতে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে চকরিয়া পৌরসভার পক্ষ থেকে।
খোঁজ নিয়ে জানা গেছে, যোগাযোগের ক্ষেত্রে চকরিয়া পৌরশহর ৬ উপজেলার সংযোগস্থল। এই পৌরশহর দিয়েই বিভিন্নমুখি যাতায়াত ছাড়াও সওদা করতে আসে কক্সবাজারের চকরিয়া, পেকুয়া, মহেশখালী, কুতুবদিয়া পার্বত্য জেলা বান্দরবানের লামা ও আলীকদমের ১৫ লক্ষাধিক মানুষ। বিপুল মানুষের আনাগোনায় জমজমাট থাকে এই পৌরশহর। পাশাপাশি পর্যটন জেলা কক্সবাজারে প্রতিদিনেই দেশী-বিদেশী পর্যটক আশা-যাওয়া করে। স্থানীয় স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থী ছাড়াও ব্যবসায়ী এবং চাকুরীজিবীরা বিভিন্ন পরিবহণে করে পৌরশহর হয়ে যাতায়াত করে। এতে মহাসড়কের পৌরসভার অন্তত দুই কিলোমিটার জুড়ে প্রায়শই যানজট লেগেই থাকে। সড়কের এপাশ থেকে ওপাশে হেঁটে যাতায়াত করতে গেলেও দুর্ঘটনার শিকার হতে হচ্ছে লোকজনকে।
এই সমস্যা থেকে জনগণকে রক্ষা করতে চকরিয়া পৌরসভার পক্ষ থেকে দুটি ফুটওভার ব্রীজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে চকরিয়া পৌরসভার পক্ষ থেকে।
চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী আবেদন করার সত্যতা নিশ্চিত করে বলেন, থানা রাস্তার মাথা ও বায়তুশ শরফের মাথায় দুটি ফুটওভার ব্রীজ নির্মাণ হলে যানজটসহ দুর্ঘটনা থেকে রক্ষা পাবে হাজারো জনতা। এই দুটি ওভারব্রীজ নির্মাণ করতে ৪ কোটি টাকা বরাদ্দ পেলেই হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!