চকরিয়ায় সনাক-টিআইবি’র গণশুনানী

চকরিয়ায় সনাক-টিআইবি’র গণশুনানী 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: ফরিদুল আলম নামের এক ভোক্তভোগী অভিযোগ করে বলেন, সাব-রেজিস্ট্রি অফিস সময় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হলেও তিনটার পরে দলিল দাখিলে অতিরিক্ত টাকা দাবি করা হয়। এমনকি জমি রেজিস্ট্রির সময় মুল খতিয়ান না দিয়ে ফটোকপি দিলে ও খাজনা দাখিলা দিতে অপারগ হলে টাকা দাবি করা হয়। সোমবার ভুমি রেজিস্ট্রি সেবায় সুশাসন, সচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্টা এবং দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে কক্সবাজারের চকরিয়ায় গণশুনানী অনুষ্টানে এভাবে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন স্থানীয়রা।
সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত উপজেলা সাব-রেজিস্ট্রি কার্যালয়ে সনাক সদস্য ও ভুমি বিষয়ক উপ-কমিটির আহবায়ক মহাব্বত চৌধুরীর সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মোহাম্মদ জসিম উদ্দিনের সঞ্চালনায় গনশুনানীতে শুনানী করেন চকরিয়া সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার এএসএম শামছুজ্জামান। এসময় উপস্থিত ভুমি রেজিস্ট্রিতে হয়রানী ও প্রতিকার বিষয়ে শুনানীতে নানা প্রশ্নের উত্তর দেন তিনি।
প্রশ্নের উত্তরে শাসছুজ্জামান বলেন, যেসব বিষয়ে অভিযোগ তোলা হয়েছে সেসব বিষয়ে আমি অবগত নই। আর জমি রেজিস্ট্রির সময় মুল খতিয়ান ও দাখিলা ছাড়া জমি রেজিস্ট্রির কোন নিয়ম নেই।
তিনি আরো বলেন, সাধারণ মানুষের কষ্ট লাগবে এই শুনানী অব্যাহত থাকবে। এ ধরনের শুনানী প্রতিমাসে একবার সাব-রেজিস্ট্রি কার্যালয়ে অনুষ্টিত হবে বলেও জানান তিনি। গণশুনানীতে সাধারণ মানুষ, দলিল লেখকসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!