চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি বসতবাড়ি পুড়ে ছাই

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ১২টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কোনাখালী ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের পুরুত্যাখালী বাজার এলাকায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

download
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে একটি বসতঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত ঘটলে মুর্হুতে আগুনের লেলিহান শিখা আশাপাশের বাড়ি গুলোতে ছড়িয়ে পড়ে। এতে ১২টি বসতঘর সম্পুর্ণ ভাবে আগুনে পুড়ে যায়।
স্থানীয়রা জানান, অগ্নিকান্ডে পুরুত্যাখালী বাজার পাড়া গ্রামের ১২টি বসতবাড়ি পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ পরিবার গুলো হচ্ছে -বাচ্ছু মিয়া, নেজাম উদ্দিন, মুন্সি মিয়া, মঈন উদ্দিন, আহমদ মিয়া, আবদুর রহিম, আহমদ কবির, নাজু, মোসলেম উদ্দিন। এছাড়া আরো তিনটি পরিবারের বাড়ি পুড়ে গেলেও তাৎক্ষনিকভাবে তাদের নাম পাওয়া যায়নি। আগুন লাগার পরপর স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভাতে সক্ষম হয়। এ কারনে গ্রামের আরো অন্তত অর্ধশতাধিক বসতবাড়ি বড় ধরণের ক্ষতিসাধন থেকে রক্ষা পায়।
স্থানীয় কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার বলেন, অগ্নিকান্ডে বেশ কটি বাড়ি থেকে নগদ টাকা ও কয়েক হাজার মণ ধান ও মুল্যবান আসবাবপত্র পুড়ে গেছে। বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশে নিচে বসবাস করছেন।
তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থ এসব পরিবারকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী দেয়া হবে। পাশাপাশি সরকারিভাবে যাতে তাঁরা ক্ষতিপুরণ পায় সেই জন্য তালিকা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর নাম পাঠানো হবে।

রিপোর্ট : মুকুল কান্তি দাশ,চকরিয়া।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!