চকরিয়ায় দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু

চকরিয়ায় দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় দুই দিন ব্যাপী ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে মোহনা মিলনায়তনের সামনের মাঠ চত্বরে এই মেলার আয়োজন করা হয়। মেলায় ৩৫টি বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসার স্টল অংশ গ্রহণ করেছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক শ্যামল আচার্য্য।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া মহিলা কলেজের অধ্যক্ষ এসএম মঞ্জুর, ডুলহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, ডুলহাজারা কলেজের অধ্যাপক সেন্টু চৌধুরী, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে অতিথিরা মেলায় আগত বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলায় উপজেলার ৪টি কলেজ, ১টি পলিটেকনিক্যাল কলেজ ও ২৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩টি মাদ্রাসা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক স্টল অংশ গ্রহণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!