হাটহাজারীতে ফের ভেজাল মসলার কারখানা!

হাটহাজারীতে আরও একটি ভোগ্যপণ্যের ভেজাল কারখানা পেয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলার তিন নম্বর মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজার এলাকার জগন্নাথ বাড়ির রোডে একটি কক্ষে অভিযান চালানো হলে এ কারখানার সন্ধান পান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন।

ইউএনও রুহুল আমীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তালা ভেঙে ছোট কারখানাটির ভিতরে প্রবেশ করে দেখা গেল দেশি বিদেশি প্রায় ২০ পণ্য উৎপাদন এবং প্যাকেটজাত করা হচ্ছিল। সিলন চা, মির্জাপুর চা, রাধুনি, সরিষা তেল, রাধুনি হালিম মিক্সড, রাধুনি পায়েস মিক্স ও বিদেশি নানান ব্রান্ডের নকল পণ্য বানানো হচ্ছিল এই কারখানায়।

তিনি আরও বলেন, পুরনো নিম্নমানের চা এবং মসলা প্যাকেটজাত করা হচ্ছিল নানান ব্রান্ডের। মসলার বস্তা ইদুরে কেটে গর্ত করে ফেলেছিল সেগুলোও বিদেশি ব্রান্ডের প্যাকেটে ভরা হচ্ছিল। এসব পণ্য বাজার থেকে খোলা মসলা এবং চা কিনে এনে বিদেশি ব্রান্ডের (ইউকে, ইউরোপ, থাইল্যান্ড) মোড়ক ব্যবহার করে মির্জাপুর, সিলন, রাধুনি নামে প্যাকেট করে বাজারজাত করা হত।

অভিযান চলাকালে ওই কারখানায় মালিককে আটক করা যায়নি। তবে কারখানাটি থেকে প্রায় ১০০ কেজি ভেজাল এবং চা পাতা এবং মসলা ধ্বংস করা হয়েছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!