নগরীতে মোবাইল ব্যবহার নিয়ে বকাবকি করায় কলেজ ছাত্রের আত্মহত্যা

চট্টগ্রামে মোবাইল ব্যবহার নিয়ে বকাবকি করার জেরে সদ্য সমাপ্ত এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া ইফতেখার ইসলাম নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। শুক্রবার (২১ জুন) ভোরে নগরীর সদরঘাটে এ ঘটনা ঘটে। ইফতেখারুল ইসলাম সদরঘাট এলাকার এমদাদুল ইসলামের পুত্র এবং চট্টগ্রাম সরকারি সিটি কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফজলুর রহমান ফারুকী। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শুক্রবার ভোরে সদরঘাটের ৭০ নম্বর সড়কের হুমায়ুন ভবন থেকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ইফতেখারকে উদ্ধার করেন তার পরিবারের সদস্যরা। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে আমরা খবর নিয়ে জেনেছি আগের রাতে মোবাইল ব্যবহার নিয়ে পরিবারের মুরুব্বিরা তাকে বকাবকি করেছেন। ওই ক্ষোভেও সে আত্মহত্যা করতে পারে।’

ইফতেখারের চাচা মো. ফোরকান ইসলাম বলেন, ‘ভোরে পরিবারের লোকজন অনেক ডাকাডাকির পরও ইফতেখারের সাড়া না পেয়ে দরজা ভেঙে তার শয়ন কক্ষে প্রবেশ করি। কক্ষে প্রবেশ করে দেখি সে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলানো অবস্থায় ছিল।’
তবে ইফতেখারের চাচা ফোরকান বকাবকির বিষয়টি অস্বীকার করে বলেন, ‘ফোরকানকে আগের দিন কেই বকাঝকা করেনি। আমরা কোনো কারণ খুঁজে পাচ্ছি না, কি কারণে সে আত্মহত্যা করলো?

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলবব্রত বড়ুয়া বলেন, ‘সদরঘাট এলাকায় নিজ বাসায় সিলিং ফ্যানের সাথে ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যা করা ইফতেখার ইসলাম নামে এক তরুণকে শুক্রবার ভোর ছয়টা ৫৫মিনিটের দিকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আত্মহত্যার কোন কারণ জানা যায়নি।

এমএ/এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!