ফুলকলিতে বিক্রয় নিষিদ্ধ ড্রিংকস ও মেয়াদোত্তীর্ণ বার্থডে কেক

ভোক্তা অধিদপ্তরের অভিযান

উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া ব্রেড, রসমালাই, বার্থডে কেক বিক্রয়ের জন্য সংরক্ষণ ও বিক্রয় নিষিদ্ধ ড্রিংকস রাখার দায়ে ফুলকলি ফুড প্রোডাক্টসের এক আউটলেটকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম।

সোমবার (২৭ মে) সকালে কাপ্তাই রাস্তার মাথায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

একই অভিযানে চান্দগাঁওয়ের কামাল বাজারে অননুমোদিত রাসায়নিক রং ব্যবহার করার দায়ে চৌধুরী মিষ্টি ভাণ্ডারকে ৭০ হাজার টাকা এবং নূপুর মিষ্টি বিতানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ১৪ কেজি রং দেওয়া মিষ্টিও ধ্বংস করা হয়।

এছাড়া বায়েজিদ ও চান্দগাঁওয়ের বিভিন্ন কাঁচাবাজার, কসমেটিক্স ও মিষ্টি তৈরির প্রতিষ্ঠান তদারকি করে সাতটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারবিরোধী বিভিন্ন অপরাধে মোট ১ লাখ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে বায়েজিদ থানার ক্যান্টনমেন্ট বাজারে মূল্য তালিকা না থাকায় কামাল স্টোর, বেলালের ও জুলহাজের সবজির দোকানকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া মুদ্রিত এমআরপির উপরে বেশি মূল্যের স্টিকার বসানোর দায়ে জীবিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!