প্লাস্টিকের দানা ঘোষণা দিয়ে সিমেন্ট আনলো প্রাণ গ্রুপ

0

ঘোষণায় ছিলো প্লাস্টিকের দানা আমদানি। প্রকৃতপক্ষে আমদানি করা হলো সিমেন্ট। প্রায় তিন কোটি টাকা রাজস্ব ফাঁকির এই চেষ্টা করেছিলো দেশের স্বনামধন্য কোম্পানি প্রাণ গ্রুপ।

কিন্তু শেষ পর্যন্ত প্রাণ কোম্পানির এই প্রতারণা ফাঁস হয়ে গেলো চট্টগ্রাম কাস্টম হাউজের কাছে। অবশেষে ধরা পড়লো ৩০ কন্টেইনার পণ্য। সৌদি আরবের জেবেল আলী ব্রান্ডের সিমেন্ট বোঝাই ৩০ কন্টেইনার পণ্য চট্টগ্রাম বান্দরে আটকে দিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১১ জুন) চট্টগ্রাম বন্দরে পণ্যগুলোর কায়িক পরীক্ষা সম্পন্ন হয়।

চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার সাধন কুমার কুণ্ডু জানান, ‘প্রাণ ডেইরি লি. দুবাই থেকে ৫১০ মেট্রিক টন প্লাস্টিক দানা আমদানি করার ঘোষণা দিয়ে সিমেন্ট নিয়ে আসে।
চালানটি গত ২৬ মে চট্টগ্রাম বন্দরে আসে। গত ৬ জুন তারা কনটেইনার খালাসের চেষ্টা করে। এ সময় আমরা গিয়ে দুটি কনটেইনার খুলে সিমেন্টের বস্তা দেখতে পাই। আমরা ৩০টি কনটেইনার লক করে সেগুলোর খালাস বন্ধ রাখার নির্দেশ দিই। সোমবার ও মঙ্গলবার দুইদিনে কায়িক পরীক্ষা সম্পন্ন করি।’

কাস্টমস সূত্র জানায়, একটি কনটেইনারে এসেছে ৩৪০টি করে বস্তা। ৩০টি কনটেইনারে ১০ হাজার ২৫০টি বস্তা ছিলো। মোট সিমেন্টের পরিমাণ দাঁড়ায় ৫১০ মেট্রিকটন। চালানটির খালাস স্থগিত করা হয়েছে। আমদানিকারকের বিরুদ্ধে মামলা করা হবে।

এসসি/এএইচ

Loading...
আরও পড়ুন