ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন রাঙামাটির দীপংকর

0

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনীত হয়েছেন পাহাড়ের সন্তান দীপংকর তালুকদার। তিনি রাঙামাটি ২৯৯ নম্বর আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য। এছাড়া তিনি সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও বর্তমানে জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক পত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১) (ই) অনুযায়ী তাকে মনোনীত করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রবিবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ ব্যাপারে একটি অবগতপত্র পাঠানো হয় বলে এমপি’র ব্যক্তিগত সহকারী জয় প্রকাশ দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

দীপংকর তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স করেছেন। বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে তিনি সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মনোনীত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের দায়িত্ব পাওয়ায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দীপংকর তালুকদার।

তিনি বলেন, ‘জাতীয় সংসদের পক্ষ থেকে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাযথভাবে পালন করতে চেষ্টা করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সচেষ্ট থাকবো’।

এদিকে পাহাড়ের এই নেতাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনীত করায় স্থানীয় নেতা-কর্মীদের মাঝে আনন্দ উচ্ছাস ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংসদ সদস্য দীপংকর তালুকদারকে।

Loading...
আরও পড়ুন