হালিশহর আনন্দবাজার গার্বেজ ট্রিটমেন্ট এন্ড কম্পোজ প্ল্যান্ট সরেজমিনে পরিদর্শন করলেন সিটি মেয়র

প্রেস বিজ্ঞপ্তি :

নগরীর হালিশহর আনন্দবাজার গার্বেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ও ডাম্পিং ষ্টেশন সরেজমিনে পরিদর্শন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

dsc_0597

আজ সোমবার দুপুরে পরিদর্শনকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন গার্বেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট এবং গার্বেজ ডাম্পিং ষ্টেশন এর বিভিন্ন স্থাপনা ও কার্যক্রম সম্পর্কে খোজ খবর নেন।

 

এসময় তিনি  বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একটি সেবামূলক প্রতিষ্ঠান। নাগরিক সেবার অন্যতম সেবা হলো নগরীর পরিবেশ সুরক্ষা। সে লক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম নতুন আঙ্গিকে চালু করা হয়েছে। ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারন কর্মসূচী বাস্তবায়িত হলে নগরীর পরিবেশ আরো উন্নত হবে।

 

মেয়র আরো বলেন, পৃথিবীর নানা দেশে বর্জ্যকে আধুনিক ব্যবস্থাপনার মাধ্যমে আয়ের উৎস হিসেবে পরিণতকরা হয়েছে। চট্টগ্রামেও বর্জ্যকে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বর্জ্য হতে পর্যাপ্ত সার, জ্বালানি ও বিদ্যুৎ উৎপাদন করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এ  কার্যক্রমে চট্টগ্রাম সিটি কর্পোরেশন  এর সাথে দেশী বিদেশী বহু সংস্থা এগিয়ে আসছে। তারা প্রযুক্তিগত সহযোগিতা সহ এখাতে পুঁজি বিনিয়োগে আগ্রহী।

 
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩৭ নং উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড কাউন্সিলর মো. শফিউল আলম, মেয়র এর সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ, চসিক নির্বাহী প্রকৌশলী সুদিব বসাক, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, প্ল্যান্ট ইনচার্জ প্রকৌশলী এ কে এইচ এম এমদাদ হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!