সোহেল হত্যা মামলার প্রধান অভিযুক্ত কাউন্সিলর সাবের জামিনে মুক্ত

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকার সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলার প্রধান অভিযুক্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর সাবের আহম্মেদ কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যা ছয়টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। এর আগে ২৮ মে আত্মসমর্পণের পর আদালত তাকে কারাগারে পাঠান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির উদ্দিন বলেন, ‘উচ্চ আদালত থেকে জামিন আদেশ আসার পর যাচাই বাছাই শেষে সাবের আহম্মেদকে বৃহস্পতিবার (২০ জুন ) সন্ধ্যা ছয়টার দিকে তাকে জামিনে মুক্তি দেওয়া হয়।’

উল্লেখ্য, সাবের আহম্মেদ ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর এবং পাহাড়তলী রেলওয়ে বাজার সমিতির আহ্বায়ক। এ বছরের ৭ জানুয়ারি সকালে মহিউদ্দিন সোহেলকে পাহাড়তলী রেলওয়ে বাজার এলাকায় পিটিয়ে হত্যা করা হয়। ওই সময় ব্যবসায়ীদের পক্ষ থেকে বলা হয়েছিল, চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে বাজারের লোকজন মহিউদ্দিন সোহেলকে পিটিয়ে হত্যা করে। কিন্তু হত্যাকাণ্ডের পরদিন নিহতের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দাবি করা হয় পরিকল্পিতভাবে মহিউদ্দিন সোহেলকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় সোহেলের ভাই শাকিরুল ইসলাম বাদি হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় পাহাড়তলী বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক কাউন্সিলর সাবের আহম্মেদ, জাতীয় পার্টির নেতা ওসমান খান ও যুবদল নেতা শওকত খান রাজুকেও আসামি করা হয়। পরে ওসমান ও রাজুকে গ্রেপ্তার করে পুলিশ।

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!